এক ম্যাচ নিষিদ্ধ মাশরাফি

বৃহস্পতিবার ভারতের বিপক্ষে বাংলাদেশের কোয়ার্টার-ফাইনাল ম্যাচের পর আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নির্ধারিত সময়ের বাইরে ২ ওভার বল করেছে বাংলাদেশের বোলাররা। ১২ মাসের মধ্যে মাশরাফির অধীনে বাংলাদেশ দল দ্বিতীয়বার একই অপরাধ করায় পরবর্তী ওয়ানডে ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক।

এর আগে গত ৯ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে একই অপরাধে অভিযুক্ত হয়েছিল বাংলাদেশ দল। ওই ম্যাচেও নির্ধারিত সময়ের মধ্যে ২ ওভার কম বল করায় মাশরাফিকে ম্যাচ ফির ৪০ শতাংশ এবং দলের অন্যান্য সদস্যদের ২০ শতাংশ জরিমানা করা হয়।

ওই ম্যাচেই ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

মাশরাফি এই শাস্তি মেনে নিয়েছেন বলেও ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিজ্ঞপ্তিতে জানায়।

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশের আর কোনো ম্যাচ না থাকায় আগামী এপ্রিল-মে মাসের সূচি অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলতে পারবেন না মাশরাফি।

এক ম্যাচ নিষিদ্ধ করার পাশাপাশি অধিনায়ক মাশরাফির ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। আর বাংলাদেশ দলের অন্যান্য সদস্যদের তাদের ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের দ্বিতীয় কোয়ার্টার-ফাইনাল শেষে ম্যাচ রেফারি রোশান মহানামা ‘স্লো ওভার রেটের’ কারণে মাশরাফি ও তার দলকে এই শাস্তি দেয়। ম্যাচটি ১০৯ রানে হারে বাংলাদেশ।

Print
603 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close