জমকালো আয়োজনে যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের নববর্ষ উৎযাপন-

যশোর এক্সপ্রেস: লন্ডন প্রতিনিধি
চৈত্রের খরা রৌদ্র পেড়িয়ে বৈশাখ এসে দাঁড়ালো আমার দুয়ারে, বাজেরে বাজেরে ঢোল আর ঢাক, এলো রে এলো পহেলা বৈশাখ । পুরাতন সব গ্লানি মুছে দিয়ে আনন্দের বার্তা নিয়ে এসো হে বৈশাখ, এসো এসো স্লোগানকে সামনে রেখে আনন্দ উৎসাহ উদ্দীপনা ও জমকালো আয়োজনের মধ্যদিয়ে পূর্ব লন্ডনের মনটিফুরী সেন্টারে নববর্ষ উৎযাপন করেছে যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগ। ভিন্নধর্মী আয়োজনে সংগঠনের সভানেত্রী খালেদা মোস্তাক কোরেশীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা মুসলিমা শামস বনীর পরিচালনায় শুরুতেই জাতির বীর শহীদদের প্রতি দাড়িয়ে সম্মান প্রদর্শন পূর্বক ১ মিনিট নীরবতা পালন করে উপস্থিত নেতৃবৃন্দ ।

london2

দেশের গান ও ছোটদের কবিতা আবৃতি দিয়ে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয় । অনুষ্ঠান কর্মসূচী বিকাল ৫ টা থেকে শুরু হয়ে রাত ৯ টা পর্যন্ত চলতে থাকে । গান ও কবিতা আবৃতির ফাঁকে মনোজ্ঞ নৃত্য পরিবেশন করা হয় । মনটিফুরী সেন্টারের চারদিক নববর্ষের প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার দিয়ে সাজানো সকলের নজর কাড়ে যা দেখে স্মরণ করিয়ে দেয় ব্রিটেনের মাটিতে এক খণ্ড বাংলাদেশ ।

london1

ভাত, ডাল ভর্তা, আলু ভর্তা, বেগুন ভর্তা, পিয়াজু, সিঙ্গারা, জিলাপী ও হরেক রকমের বৈশাখী শাড়ি ছিলো উৎসবের মূল আকর্ষণ । মন মাতানো গান দিয়ে উৎসবকে আরো প্রানবন্ত করে তোলেন ইউরোপের বরেণ্য কণ্ঠ শিল্পী জনপ্রিয় টিভি তারকা শাহ্‌নাজ সুমি, কল্পনা হামযা, রিজিয়া আক্তার, আঁখি চৌধুরী । কবিতা আবৃতি করে সকলকে আনন্দ দেন সিলেট মহিলা কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি সৈয়দা রেখা ফারুক । ছোট বড় সকলেই হরেক রকমের বৈশাখী সাজে উপস্থিত হন ।

11149314_361454344044430_518086265907709179_n

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুব ও ক্রীড়া সম্পাদক তারিফ আহমেদ ,মহিলা বিষয়ক সম্পাদিকা মেহের নিগার চৌধুরী , যুক্তরাজ্য জাসদের সভাপতি মুজিবুল হক মণি ,ভয়েস অব আমেরিকার বরেণ্য সাংবাদিক শামীম আজাদ, কাউন্সিলর রহিমা আক্তার ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম আবুল লেইস ,যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা সাজিয়া স্নিগ্ধা, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি ও সাংবাদিক সারোয়ার কবির, বন্ধনের সভাপতি জসীম আহমেদ সহ আরো অনেকে । দেশের প্রতি অকৃতিম ভালোবাসা প্রকাশ করতে জাতীয় সংগীতের মাধ্যমে কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করা হয় । উল্লেখ্য যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের প্রায় সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

Print
2771 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close