ঝিনাইদহ এর খবর

ঝিনাইদহের মহেশপুরে প্রসূতি মায়ের মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-

Modarn Hospital

ঝিনাইদহের মহেশপুরের ভৈরবা বাজারে মর্ডাণ প্রাইভেট হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার সিজার অপারেশনে প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনায় রোগীর স্বজনেরা ও স্থানীয় জনতা ক্লিনিক ভাঙচুর করেছে। শুক্রবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর ক্লিনিকে তালা দিয়ে মালিক পালিয়েছে। জানা গেছে, শুক্রবার বিকালে মহেশপুর উপজেলার ভৈরবা মর্ডাণ প্রাইভেট হসপিটালে কচুয়ারপোতা গ্রামের জাহাঙ্গীর হোসেনের স্ত্রী রতনা খাতুনকে সন্তান প্রসবের জন্য ভর্তি করা হয়। ক্লিনিক কর্তৃপক্ষ রোগীকে সিজার অপারেশন করার পরামর্শ দেয়। রাতে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: আসাদুজ্জামান মিলন ও ক্লিনিক মালিক আবুল বাশার অপারেশন করেন। এ সময় রোগী অতিরিক্ত রক্ত ক্ষরণে মারা যায়। এ খবর জানাজানি হলে রোগীর স্বজন ও এলাকাবাসীরা ক্লিনিকে ব্যাপক ভাঙচুর করে। খবর পেয়ে ভৈরবা পুলিশ ফাঁড়ির এসআই সুনিল বাবু ও এ এসআই আব্দুল গাফফার ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এবং রাতেই ক্লিনিকে তালা লাগিয়ে মালিক পালিয়ে যায়। মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইএ ডা: তাহাজ্জেল হোসেন জানান, ডাক্তার আসাদ্জ্জুামন মান্দারতলা সাব সেন্টারের দায়িত্বে রয়েছেন। তার অপারেশন করার সনদপত্র নেই। রোগীর লোকজন অভিযোগ দিলে আমরা তদন্তপুর্বক ব্যবস্থা নিব। মহেশপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন জানান, শুক্রবার রাতেই সেখানে পুলিশ পাঠানো হয়। বর্তমানে ক্লিনিক কর্তৃপক্ষ তালা লাগিয়ে পালিয়েছে। তবে এ ঘটনায় রোগীর পক্ষ থেকে কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি।

ঝিনাইদহের কালীগঞ্জে নিহত হ্যান্ডলিং শ্রমিকদের পরিবারকে অনুদান প্রদান

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-

Lebourঝিনাইদহের কালীগঞ্জে নিহত হ্যান্ডলিং শ্রমিক রেজউল ইসলামের পরিবারকে ২০ হাজার টাকা অনুদান দিয়েছে উপজেলা হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন। মহান মে দিবসের আলোচনা সভা শেষে নিহত রেজাউলের পরিবারের সদস্য সাইদুর রহমানের হাতে নগদ এ টাকা তুলে দেয়া হয়। এ উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মিজানুর রহমান, যুগ্ম আহবায়ক গাজী আব্দুর রাজ্জাক, হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শুকুর আলী প্রমুখ।

উল্লেখ্য সম্প্রতি ট্রাকে বস্তা লোড করার সময় সেখান থেকে পড়ে রেজাউল আহত হয়। পরবর্তীতের ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যায়। রেজাউলের মৃত্যুতে সংগঠনের পক্ষ থেকে তার পরিবারের সদস্যদের নগদ ২০ হাজার টাকা তুলে দেয়া হয়।

 

ঝিনাইদহে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে আহত-৪৫

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-

Bus-Accedent

ঝিনাইদহ সদর উপজেলার খড়িখালী আমতলা নামক স্থানে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৪৫ জন আহত হয়েছে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, শনিবার বিকালে খুলনা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী গড়াই পরিবহনের শফিক ডিলাক্সের একটি বাস বিকাল ৩ টার দিকে খড়িখালী আমতলা পৌছালে বিপরিত দিক থেকে আসা বগুড়া থেকে সাতক্ষীরা গামী জিএস ট্রাভেলস এর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। সে সময় বাস দুটি রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা খেয়ে চুর্ন-বিচুর্ন হয়ে যায়। বাস দুটিতে শতাধিক যাত্রীর মধ্যে অন্তত: ৪৫ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আহতদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

ঝিনাইদহের কালীগঞ্জের যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-

Hotel Leboure

ঝিনাইদহের কালীগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে। কালীগঞ্জ উপজেলা সম্মিলিত পেশাজীবী শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ, হোটেল শ্রমিক ইউনিয়ন, মোটর শ্রমিক ইউনিয়ন ও মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়ন পৃথকভাবে মহান মে দিবস পালন করে। কর্মসূচির মধ্যে ছিল কালো ও লাল ব্যাচ ধারণ, সকালে শহরে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজ। কালীগঞ্জ উপজেলা শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ সকালে এক বর্ণাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে মেইন বাসস্ট্যান্ড ট্রাফিক আইলান্ডে এক আলোচনা সভা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পেশাজীবী শ্রমিক ঐক্য পরিষরেদ আহবায়ক এড. মিজানুর রহমান, যুগ্ম আহ্বায়ক গাজী আব্দুর রাজ্জাক, রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি তাহের আলী, হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম, হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শুকুর আলী প্রমুখ। সভা শেষে নিহত হ্যান্ডলিং শ্রমিক সদস্য রেজাউল ইসলামের পরিবারের সদস্যের কাছে নগদ ২০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। অপর দিকে কালীগঞ্জ-কোটচাঁদপুর ও মহেশপুর থানা মোটর শ্রমিক ইউনিয়ন এক আলোচনা সভা করে। ইউনিয়নের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ারুল আজীম আনার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান প্রমুখ। এদিকে মোবারকগঞ্জ সুগার মিল শ্রমিক ইউনিয়নের আয়োজনে মহান মে দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা করে। সেখানেও এমপি আনার প্রধান আতিথির বক্তব্য রাখেন।

ঝিনাইদহ  জেলার বিভিন্ন উপজেলায় অভিযানে আটক ২২

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-

Arrest-2

ঝিনাইদহ জেলার ৬ উপজেলা থেকে বিভিন্ন মামলায় ২২ জন ওয়ারেন্টভুক্ত আসামিকে আটক  করেছে পুলিশ। শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশ। ঝিনাইদহের পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি আটকের জন্য পুলিশ শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালায়। এ অভিযান কালে সদর উপজেলা থেকে ৮ জন, শৈলকুপা উপজেলা থেকে ৪ জন, কালীগঞ্জ উপজেলা থেকে ৩ জন, মহেশপুর উপজেলা থেকে ৩ জন, কোটচাঁদপুর উপজেলা থেকে ২ ও হরিণাকুন্ডু উপজেলা থেকে ২ জনকে আটক করা হয়। আটককৃতদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

ঝিনাইদহের যুবদল কর্মী তুরানের গুলিবিদ্ধ লাশ মাগুরা থেকে উদ্ধার করার পর শোক সইতে না পেরে মারা গেলেন তুরানের মা ও বাবা !!
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে নিহত একমাত্র ছেলে যুবদল কর্মী তুরানকে হারানোর পর এবার মারা গেলেন তুরানের বাবা-মা। এঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান। ছেলে হারানোর শোক সইতে না পেরে অসুস্থতা নিয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গতরাতে মারা গেলেন যুবদল কর্মী তুরানের মা । এই খবর শুনে সইতে না পেরে হৃদযন্ত্রের কাযর্ বন্ধ হয়ে আজ সকালে মারা গেলেন তুরানের পিতা । তুরানের পিতা-মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সমপাদক ও ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান । তিনি বলেন খবরটি খুবই মর্মান্তিক । খবরটি শোনার পর এলাকাবাসী চোখের পানি আটকে রাখতে পারি নাই। চোখের সামনে একটি পরিবার নিমিশেই শেষ হয়ে গেল। ঝিনাইদহ জেলার বিএনপির সভাপতি মসিউর রহমান সকল নেতা কর্মীকে তুরানের পরিবারের পাশে দাড়ানোর অনুরোধ করেছেন। তিনি বলেন এখন তুরানের সত্রী বাচচাদের কে দেখবে ? উলেলখ্য তুরানকে পুলিশ পরিচয়ে ঝিনাইদহের আরপপুর বাস ষ্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয় পুলিশ গ্রেফতারের কথা অস্বীকার করে। ৭ দিন পর তুরানের গুলিবিদ্ধ লাশ মাগুরা থেকে উদ্ধার করা হয় । গত আড়াই মাসে ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ৬ জনকে গ্রেফতার করা হয় । পরবরর্তী তে ৬ জনের ই গুলিবিদ্ধ লাশ পাওয়া যাই । ৬ জনের মধ্যে ৪ জন ই ঝিনাইদহ বিএনপির কর্মী ।

ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত কৃষককে দুই দিন পর উদ্ধার করেছে পুলিশ, আটক ১

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত কৃষক ওসমান আলীকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের দুই দিন পর আজ সোমবার সকালে সদর উপজেলার লক্ষীপুর গ্রামের মাঠ থেকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করা হয়। পরে তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকা সন্দেহে কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর গ্রামের কাশেম আলী নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, গত শুক্রবার রাতে কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর গ্রামের জামাত আলীর ছেলে ওসমান আলী তার মাছের ঘেরে পাহারা দিচ্ছিলেন। সেখান থেকে দুর্বৃত্তরা তাকে অপহরণ করে মোবাইল ফোনে তার পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এ ব্যাপারে অপহৃতের ছোট ভাই ওমর আলী বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

 

ঝিনাইদহের শৈলকুপায় ভূমিকম্পে বিদ্যালয় ভবনে ফাটল, পরীক্ষা চললেও কক্ষে প্রবেশ করতে ভয় পাচ্ছে ছাত্র-ছাত্রীরা
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহের শৈলকুপার সারুটিয়া ইউনিয়নের ছোট মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভূমিকম্পের কারনে, একমাত্র ভবনটির বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। যে কোন সময় ভবনটি ধ্বসে পড়ার আশংকা রয়েছে। যে কারনে পরীক্ষা চলা সত্বেও ক্লাশ রুমে যেতে ভয় পাচ্ছে ছাত্র-ছাত্রীরা। সরেজমিন ঘুরে জানা যায়, ভূমিকম্পে উপজেলার সারুটিয়া ইউনিয়নের ১১৮ নং ছোট মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র ভবনটিতে ফাটল দেখা দিয়েছে। ভবনের অনেক জায়গা থেকে খসে পড়েছে পলেস্তোরা। বিম থেকে আলাদা হয়ে গেছে ছাদ ও দেয়াল। বিশেষ করে বিদ্যালয়ের পেছনের দিকে একটি পুকুর থাকায় আরো হুমকির মুখে পড়েছে ভবনটি। পরীক্ষার্থী বিদ্যালয়ের ছোট ছোট ছাত্র-ছাত্রীরা জানায়, ভবনের অনেক জায়গায় ফাটল ধরেছে, ধ্বসে পড়ার ভয়ে ভেতরে প্রবেশ করতে ভয় পাচ্ছে তারা। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল জানান, এই বিদ্যালয়টি ১৯৯০ সালে স্থাপিত। এরপর ২০০০ সালে পূণ:নির্মিত হয় নতুন ভবনটি। ভূমিকম্পে বিদ্যালয় ভবনের বিভিন্ন স্থানে ফাটল ধরেছে। যে কোন সময় ধ্বসে পড়ার আশংকা রয়েছে। একটিমাত্র ভবনে মাত্র ৩টি ক্লাশ রুম হওয়ায় ২৬৪ জন ছাত্র-ছাত্রী নিয়ে আগে থেকেই জায়গা সংকটে ভুগছেন তারা। এরপর আবার ভূমিকম্পে ফাটল ধরা ভবনের কক্ষে প্রবেশ করতে ভয় পাচ্ছে ছাত্র-ছাত্রীরা। গত ২৩ তারিখ থেকে ২০১৫ সালের বার্ষিক প্রথম সাময়িক পরীক্ষা শুরু হয়েছে যা চলমান রয়েছে। তিনি আরো জানান, বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী অনুপাতে যেখানে নুন্যতম ৭ জন শিক্ষক প্রয়োজন, সেখানে প্রধান শিক্ষকসহ আছে মাত্র ৪ জন শিক্ষক। এদিকে বিদ্যালয় ভবনে ফাটলের খবর শুনে উদ্বিগ্ন হয়ে পড়েছে ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা। ছেলে মেয়েদের স্কুলে পাঠিয়ে দুশচিন্তায় দিন কাটাচ্ছেন তারা। দুশচিন্তা থাকা সত্বেও পরীক্ষা চলার কারনে কোমলমতি ছোট ছোট ছেলে মেয়েদের স্কুলে পাঠাতে বাধ্য হচ্ছেন অভিভাবকরা। তাই অতিদ্রুত ফাটল ধরা ভবনটি সংস্কারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা। অপরদিকে ভূমিকম্পে ভবনে ফাটলের সংবাদ শোনার পরও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোকাদ্দেস হোসেন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দ্বীন মোহাম্মদ পরিদর্শনে আসেননি বলে জানা গেছে।

 

ঝিনাইদহের কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে কালক্ষেপণের অভিযোগ
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহের কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পূর্ণাঙ্গ ম্যানেজিং কমিটি গঠন নিয়ে কালক্ষেপণের অভিযোগ উঠেছে। মানা হচ্ছে না শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা। বিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে দিতে সংশ্লিষ্টদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গেল ২০১৪ সালে আগের কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। এরপর এডহক কমিটি গঠন করে পরিচালিত হয় প্রতিষ্ঠানটি। পরে চলতি বছরের ১৮ জানুয়ারি বর্তমান সংসদ সদস্যকে সভাপতি করে বিদ্যালয় কর্তৃপক্ষ কমিটি জমা দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরে। ওই কমিটির প্রস্তাবিত সভাপতি ৪ এর অধিক প্রতিষ্ঠানে সভাপতি থাকায় তা অনুমোদন না করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর বোর্ড কর্তৃপক্ষ চিঠি দিয়েছেন। আর তাতে বলা হয়েছে প্রবিধান মালা ২০০৯ এর ৮(২) ধারা মোতাবেক প্রিজাইডিং অফিসার, যিনি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ছিলেন, তাঁর সভাপতিত্ব পুনরায় নতুন সভাপতি নির্বাচন করে নির্বাচনের ৩ দিনের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর নিকট দাখিল করার জন্য বলা হল। এরপরও বিদ্যালয় কর্তৃপক্ষ পূর্নাঙ্গ কমিটি গঠন করা নিয়ে কালক্ষেপন করছেন বলে অভিযোগ উঠেছে। এদিকে এডহক কমিটির ৬ মাস মেয়াদকাল দেড় মাস আগেই অতিবাহিত হয়েছে। বর্তমানে বিদ্যালয়টি অভিভাবক হীনতায় ভুগছে। এমতবস্থায় বিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে দিতে সংশ্লিষ্টদের আশুহস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। বিষয়টি নিয়ে কথা হয় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমদাদুল হকের সাথে তিনি জানান, আগের কমিটির মেয়াদ শেষ হয়ার পর নতুন কমিটি করে বোর্ডে পাঠানো হয়েছিল। বোর্ড তা অনুমোদন না দিয়ে নতুন করে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। বিষয়টি মাধ্যমিক অফিসারকে জানিয়েছি। তিনি বলেছেন আমি একটু ব্যস্ত আছি। কিছুদিন যাক এরপর বসে কমিটি করা হবে। মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান জানান, বোর্ড প্রেরিত চিঠি মোতাবেক ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। তবে এমপি সাহেব বলেছেন তিনি বিষয়টি দেখছেন। এ জন্য কিছুটা কালক্ষেপণ হচ্ছে।

 

ঝিনাইদহের কালীগঞ্জে বাল্যবিবাহ দেওয়ার আয়োজন করায় মেয়ের পিতাকে কারাদন্ড
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহের কালীগঞ্জে বাল্যবিবাহ দেওয়ার আয়োজন করায় মেয়ের পিতা জুলফিকার বিশ্বাস (৩৪) কে ভ্রাম্যমাণ আদালতে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। সে উপজেলার তালিয়ান গ্রামের মধু বিশ্বাসের ছেলে। গতকাল রবিবার রাত ৯ টার দিকে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা এ কারাদন্ডাদেশ প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার তালিয়ান গ্রামের জুলফিকার বিশ্বাসের মেয়ে ও তালিয়ান দাখিল মাদ্রাসার ১০ম শ্রেণীর ছাত্রী খোকসানা খাতুন সোনিয়াকে ঝিনাইদহের ইসলাম পাড়ার উজ্জ্বলের সাথে বিয়ে দেয়া হচ্ছিল। আজ সোমবার ছিল বিয়ের দিন। খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তারা সেখান উপস্থিত হন। সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মেয়ের পিতা জুলফিকার বিশ্বাসকে বাল্যবিবাহ দেবার আয়োজন করায় ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সময় কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ঝিনাইদহের কালীগঞ্জে প্রকাশ্যে ধুমপান করার অপরাধে জরিমানা
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহের কালীগঞ্জে প্রকাশ্যে ধুমপান করার অপরাধে মোহাম্মদ উল্লাহ (৬০) নামের এক ব্যক্তিকে মোবাইল কোর্টে ১০০ টাকা জরিমান করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে উপজেলা পরিষদের মধ্যে প্রকাশ্যে ধুমপান করার কারনে প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা তাকে জরিমানা প্রদান করেন। মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের মধ্যে মোল্লাডাঙ্গা গ্রামের মৃত ছবেদ আলীর ছেলে মোহাম্মদ উল্লাহ প্রকাশ্যে ধুমপান করেন। এ সময় মোবাইল কোর্ট তাকে ১০০ টাকা জরিমানা প্রদান করে। মোবাইল কোর্টের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা জানান, ধুমপান নিরোধ আইন ২০০৫ এর ৫ ধারার অপরাধ মোতাবেক তাকে ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

 

ঝিনাইদহের কালীগঞ্জের বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নুর উদ্দীন আহম্মেদ আর নেই
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ঃ-
ঝিনাইদহের কালীগঞ্জের বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী, সাবেক ইউপি চেয়ারম্যান ও কালীগঞ্জ মোটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব নুর উদ্দীন আহম্মেদ ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি —রাজেউন)। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৯০ বছর। রবিবার সকাল ৯ টার ঢাকাস্থ নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুহগ্রাহী রেখে গেছেন। মরহুম নুর উদ্দীন আহম্মেদ কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড জামে মসজিদের সভাপতি, কালীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির উপদেষ্টা ছিলেন। তিনি কালীগঞ্জের বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের উদ্যোক্তাও ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবাহক আনোয়ারুল আজীম আনার, উপজেলা চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডুসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সূধীবৃন্দ।

Print
1821 মোট পাঠক সংখ্যা 3 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close