ঝিনাইদহ জিলার খবর : শৈলকুপায় রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে শাড়ী, লুঙ্গি ও তাবু বিতরণ

আতিকুর রহমান টুটুল, ঝিনাইদহ

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বিভিন্ন ইউনিয়নে ক্ষতিগ্রস্থদের মাঝে শাড়ী, লুঙ্গি ও তাবু বিতরণ করা হয়। বুধবার ঝিনাইদহ রেড ক্রিসেন্ট এ কর্মসূচীর আয়োজন করে। ঝিনাইদহ রেড ক্রিসেন্ট এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর সভা মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঝিনাইদহ-১ আসনের সাংসদ আব্দুল হাই ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে এ শাড়ী, লুঙ্গি ও তাবু বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সরকার, ঝিনাইদহ রেড ক্রিসেন্ট ইউনিট এর সেক্রেটারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জে এম রশিদুল আলম রশিদ, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু। ঝিনাইদহ রেড ক্রিসে›ন্টের ইউনিট অফিসার গৌর চন্দ্র বিশ্বাস, প্রশিক্ষণ বিভাগের প্রধান এস এম সেলিম রেজা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আলেচনা সভা শেষে শতাধিক ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শাড়ী, লুঙ্গি ও তাবু বিতরণ করা হয়।

হরিণাকুন্ডুতে পাশবিক নির্যাতনে ব্যার্থ হয়ে কিশোরীর উপর অমানুষিক নির্যাতন

ঝিনাইদহ প্রতিনিধি : পল্লীকবি জসিমউদ্দিনের আসমানি না হলেও তার চেয়ে কমও নয়। নবম শ্রেণীর ছাত্রী আসমানী হরিনাকুন্ডু থানার শেখপাড়া বিন্নি গ্রামের অতি দরিদ্র পরিবারের সন্তান। মা ও ছোট ভায়ের সাথে কোন রকম জীবন ধারন করছে তারা। মায়ের হাড়ভাঙ্গা পরিশ্রমের বিনিময়ে নবম শ্রেনীতে পড়ার সুযোগ পেয়েছে। ছোট থাকতেই বাবাকে হারিয়েছে তবুও লেখাপড়া থামেনি। মায়ের আশা আসমানি লেখাপড়া শিখে পরিবারের অভাব অনটন দুর করবে। সবকিছু ঠিকঠাক ভালই চলছিল, হঠাৎ বজ্রাঘাত যেন সব কিছু এলামেলো করে দিলো আসমানীর। গত ৪/৫ দিন আগে একই গ্রামের লম্পট সিরাজুল ও মিল্টন গভীর রাতে দরজা ভেঙ্গে আসমানির পাশবিক নির্যাতনের জন্য ঘরে প্রবেশ করে। আসমানি ও তার মায়ের আত্মচিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে তার উপর লম্পট সিরাজুল চাপিয়ে দেয় অপবাদ। আসমানীর ঘরে নাকি অন্য কোন পুরুষ ছিলো।Jhenidah-Asmany-Pictureএই অপরাধে তার উপর চালানো হয় অমানুষিক শারীরীক নির্যাতন। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করার তিন ঘন্টা পর জ্ঞান ফেরে। এখন আসমানী ঠিকমত কথা বলতে পারছেনা, খেতেও পারছে না। ঘুমের মধ্যে কেঁপে উঠছে ভয়ে ও আতঙ্কে। এদিকে আসমানির মা রোকেয়া বেগম হরিনাকুন্ডু থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে পেয়ে পুলিশ বিন্নি গ্রামে তদন্ত করে ঘটনার সত্যতা পেলেও এখনো মামলা রেকর্ড হয়নি। লম্পট সিরাজুল মামলা করলে বাড়ীঘর পুড়িয়ে ছাই করে দেবে বলে হুমকি দিয়েছে। ফলে নিরাপত্তা হীনতায় চোখে-মুখে হতাশা নিয়ে আসমানির মা রোকেয়া বেগম তার পরিবার বাড়ি ফিরতে পারছেন না। এ বিষয়ে হরিণাকুন্ডু থানার সহকারী উপ-পরিদর্শক আসাদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আসামানীদের প্রতিবেশি সিরাজুল ইসলাম বেশ কিছুদিন ধরেই তাকে উত্যক্ত করছিল। তিনি আরো জানান, গত ৩/৪ দিন আগে আসমানীর ঘরে প্রবেশ করার সময় সিরাজুল ধরা পড়ে। বিষয়টি গ্রামে জানাজানি হয়ে গেলে সিরাজুল ও তার লোকজন আসমানীকে মিথ্যা অপবাদ দিয়ে চরম ভাবে নির্যাতন করে। এএসআই আসাদুজ্জামান বলেন, এ বিষয়ে একটি মামলা রেকর্ড হবে।

ঝিনাইদহে ইন্ডয়ান হারবাল সিলগালা জরিমানা

ঝিনাইদহ প্রতিনিধি : অপচিকিৎসা ও অবৈধ ওষুধ রাখার দায়ে ঝিনাইদহ শহরের আরাপপুরে ইন্ডয়ান হারবাল নামে একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। বুধবার ঝিনাইদহ ওষুধ তত্বাবধায়কের নেতৃত্বে পরিচালিত অভিযানে ইন্ডয়ান হারবাল বন্ধ করে দেওয়া হয়। এ সময় ঝিনাইদহের নির্বাহী ম্যজিষ্ট্রেট ইকবাল হোসেনসহ জেলা ও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানের সময় ইন্ডিয়ান হারবালের মালিক গোলাম সারোয়ার কোন লাইসেন্স দেখাতে পারেনি। তিনি বেশ কিছু দিন ধরে অবৈধ যৌন উত্তেজক ট্যাবলেট বিক্রি করে আসছিলেন। তার বিরুদ্ধে মামলা ও দুই হাজার টাকা জরিমানা করা হয়। উল্লেখ্য জেলার আনাচে কানাচে এ ধরণের অবৈধ হারবালের দোকান গজিয়ে উঠলেও তাদের বিরুদ্ধে ধীর গতিতে ব্যবস্থা নেওয়া হয় বলে ভুক্তভোগীদের অভিযোগ।

ঝিনাইদহে জামায়াতকমীসহ ১৮ জন আটক

ঝিনাইদহ প্রতিনিধি ঝিনাইদহ জেলার বিভিন্ন গ্রাম এলাকায় অভিযান চালিয়ে এক জামায়াতকর্মীসহ ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা অভিযান চলে বুধবার ভোর পর্যন্ত। ঝিনাইদহ থানা জানাগেছে, হরিণাকুন্ডু উপজেলা থেকে দুই, সদর থেকে সাত, শৈলকুপা থেকে তিন, কালীগঞ্জ থেকে চার ও মহেশপুর থেকে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজন জামায়াতকর্মী তারিকুল ইসলামের নামে (৩৫) নাশকতার অভিযোগ রয়েছে। অন্যরা বিভিন্ন মামলার আসামি। আটককৃতদেরকে বুধবার দুপুরের মধ্যে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

ঝিনাইদহে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধুর মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের মওলানা ভাষানী সড়কে বিদ্যুৎ স্পৃষ্টে অজ্ঞাত (৫০) এক গৃহবধুর মৃত্যু হয়েছে। গৃহবধু সদর উপজেলার কালুহাটি গ্রামের সরোয়ার  বিশ্বাসের স্ত্রী। বুধবার বেলা ১টার দিকে সে মারা হয়। এসময় তিনি ছাদে কাপড় শুকাতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে ঘটনাস্থলেই নিহত হয়।  ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

Print
3775 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close