ঝিনাইদহ জিলার খবর :

আতিকুর রহমান টুটুল,ঝিনাইদহ

ঝিনাইদহে নির্যাতিতদের সমর্থনে অধিকারের মানববন্ধন
ঝিনাইদহ প্রতিনিধিঃ
নির্যাতনের প্রতিরোধে“নির্যাতন বন্ধকর” এই শে¬াগানকে সামনে রেখে ঝিনাইদহে আন্তর্জাতিক সংহতি দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।Jhenidah-Human-Chain-Pic মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সাংস্কৃতি জোটের সভাপতি একরামুল হক লিকু, অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, লেখক এম ইসলাম মাসুদ, অধ্যক্ষ শহিদুল ইসলাম, অধ্যক্ষ সুশেন্দ্র কুমার ভৌমিক। মানববন্ধনে পরবর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন অধিকারের প্রতিনিধি সাকিব মোহাম্মদ আল হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন রানা কর্মকার ও রোবাইদা সুলতানা। এসময় বক্তরা বলেন, নির্যাতন প্রতিরোধে আমাদের প্রত্যেকই এগিয়ে আসতে হবে। তাহলেই এ থেকে বেরিয়ে আসা সম্ভব।

ঝিনাইদহে তিনটি বইয়ের মোড়ক উম্মোচন
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের লেখক এম ইসলাম মাসুদের লেখা তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। শনিবার সকাল ১১টায় ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ মোড়ক উন্মোচন করা হয়। বই হলো-রাহেলার নতুন বাড়ি আমেরিকায়, একটি মৃত্যু ও বোরকা এবং মেঘে ডাকা চাঁদ।Jhenidah Book Opening Photo 27-06-15 সাবেক উপাধ্যক্ষ এন এম শাহাজালালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সরকারি কেসি কলেজের সাবেক অধ্যক্ষ শহিদুল ইসলাম, সরকারি নুরুন্নাহার মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ সুষেন্দ্র কুমার ভৌমিক, আমিনা খাতুন ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, অধ্যাপক মহব্বত হোসেন টিপু, সাবেক পৌর চেয়ারম্যান আনিচুর রহমান খোকা, ডাঃ কামাল হোসেন ও কসাস সভাপি সাকিব মোহাম্মদ আল হাসান মিজু প্রমুখ।

সৌদি আরবে নিহত বকশিপুরের রুস্তম আলীর দাফন সম্পন্ন
ঝিনাইদহ প্রতিনিধিঃ
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত গাড়ি চালক ঝিনাইদহ সদর উপজেলার বকশিপুর গ্রামের রুস্তম আলীর দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে সকাল ৯টার দিকে সৌদি আরব থেকে তার মৃতদেহ গ্রামের বাড়িতে এসে পৌঁছে। এদিকে, ঝিনাইদহ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে রুস্তম আলীর পরিবারকে ৬০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে। সকালে তার পরিবারের হাতে এ টাকা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হবিবর রহমান হবু, সহ সভাপতি ওলিয়ার রহমান, আনু মন্টু মন্ডল, সাধারণ সম্পাদক মানোয়ার হোসেন, প্রচার সম্পাদক গোলাম মোস্তফা, কোষ্যাধ্যক্ষ খানজের আলী প্রমুখ। গত ২৫ মে রাতে জেদ্দা শহরে পানিবাহী লরি চাপায় নিহত হন রস্তম আলী।

ঝিনাইদহে জামায়াতের ৯ নারী কর্মী আটক

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের পৌর এলাকার বেপারীপাড়ায় অবস্থিত মহসিন মিয়া নামে এক ব্যক্তির বাসা থেকে জামায়াতে ইসলামীর ৯ নারী কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার তাদের আটক করা হয়। আটককৃত জামায়াত কর্মীরা হলেন-সদর পৌর এলাকার উকিলপাড়ার মনোয়ার হোসেনের স্ত্রী সুমাইয়া খাতুন(৩৮), পাগলাকানাই এলাকার নুর হকের মেয়ে ফাতিমা খাতুন (২৭), একই এলাকার আব্দুল খালেকের স্ত্রী জুবাইদা বেগম (৩৪), বেপারীপাড়ার মজনু মিয়ার স্ত্রী শেফালি খাতুন (২৮), একই এলাকার আশরাফ আলীর স্ত্রী শারমিন সুলতানা (৩৭), আব্দুল আজিজের স্ত্রী রোকেয়া (২৮), খোরশেদ আলীর স্ত্রী জলি বেগম (২৭) ও আব্দুর রাজ্জাক ভূঁইয়ার স্ত্রী কবিতা (৩০), যশোরের আসাদ সিদ্দিকের স্ত্রী জোহরা খাতুন (৫০)। ঝিনাইদহ সহকারি পুলিশ সুপার(সদর সার্কেল) গোপীনাথ কানজিলাল জানান, দুপুরে বেপারীপাড়ার মহসিন মিয়ার বাসায় রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও নাশকতার পরিকল্পনা করছিল। এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল ব্যাপারী পাড়ার মহসিন মিয়ার বাড়ীতে অভিযান চালিয়ে জামায়াতের ওই ৯ নারী কর্মীকে আটক করে।

শৈলকুপায় মাহেন্দ্র চলাচলের প্রতিবাদে বাস শ্রমিকদের সড়ক অবরোধ
ঝিনাইদহ প্রতিনিধিঃ
শৈলকুপা-হাটফাজিলপুর রোডে মাহেন্দ্র গাড়ী চলাচল বন্ধের দাবীতে শনিবার সকাল ১০ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত আধাঘন্টা যাবৎ সড়ক অবরোধ করে রাখে বাস শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। ঝিনাইদহের শৈলকুপা বাসষ্ট্যান্ডে রাস্তার মাঝখানে বাস আড়া আড়িভাবে রেখে সড়ক অবরোধ করে বাস শ্রমিক। জানা যায়, কবিরপুর বাসষ্ট্যন্ডে সড়ক অবরোধ করায় আধাঘন্টা যাবৎ গাড়াগঞ্জ-শৈলকুপা ও হাটফাজিলপুর রোডে যান চালাচল বন্ধ থাকে। এসময় মাহেন্দ্র ও বাস শ্রমিকদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।Jhenidah News Pic1 27.06.15 বাস শ্রমিক নেতারা জানান, শৈলকুপা-হাটফাজিলপুর রোডে মাহেন্দ্র চলাচলে নিষেধাজ্ঞা থাকা সত্বেও তারা জোরপূর্বক চলাচল করছে। এরই প্রতিবাদে বাস শ্রমিকরা একত্রিত হয়ে সড়ক অবরোধ করে। আঘাধন্টা যাবৎ সড়ক অবরোধ শেষে প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। এদিকে মাহেন্দ্র শ্রমিকরা জানান, শৈলকুপা-হাটফাজিলপুর রোডে মাহেন্দ্র চলাচল করতে না দিলে বাস,ভ্যানসহ কোনো যানবাহনই চলাচল করতে দেবে না তারা। মাহেন্দ্র শ্রমিকরা আরোও বলেন,সরকারের রাস্তায় সবাই চলাচলের সুযোগ আছে রাস্তা কারো একার নয়। শৈলকুপা থানার অফিসার ইনচার্জ এম,এ হাশেম খান জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে এবং সড়কে যান চলাচল স্বাভাবিক আছে। বিষয়টি সমাধানের জন্য সবার সাথে আলোচনা করা হবে।

Print
982 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close