ইনুকে সুরঞ্জিতের খোঁচা

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আবারও সমালোচনা করলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

খালেদা জিয়া আগামী ২০১৯ সালের নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না সম্প্রতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দেয়া এমন বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “আগামী ২০১৯ সালের নির্বাচনে কোন রাজনৈতিক দলের নেতা অংশগ্রহণ করতে পারবেন কি পারবেন না তা ঠিক করবে দেশের সংবিধান, নির্বাচন কমিশন ও আদালত। এখানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বললেন না অন্য কেউ বললেন তাতে কিছু আসে যায় না।”

মঙ্গলবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সমালোচনা করেন।

সুরঞ্জিত বলেন, “বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া রাজনীতিতে বিকৃত রূপ নিয়ে এসেছেন। তার সব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। তিনি জামায়াতকে নিয়ে জঙ্গিবাদের রাজনীতি করছেন। ভবিষ্যতে এমন রাজনীতি দেশের মানুষ আশা করে না। আমি তাকে (খালেদা) জঙ্গিবাদের রাজনীতি থেকে বেরিয়ে এসে গণতান্ত্রিক ধারায় ফিরে আসার আহ্বান জানাচ্ছি।”

প্রসঙ্গত, সোমবারও জাতীয় সংসদের অধিবেশনে তথ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করেন সুরঞ্জিত। তিনি বলেন, “মাননীয় মন্ত্রীরা আপনারা যে দলেরই হোক না কেন, মন্ত্রী হয়ে সংসদে যখন বলেন, তখন তার দায়-দায়িত্ব তো প্রধানমন্ত্রীকেও নিতে হয়। এটা চিন্তা ভাবনা করবেন, যাতে আমরা বিব্রত না হই।”

ইনুর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “এই প্রজাতন্ত্রে আমি নির্বাচন করতে পারব, কি পারব না, কবে করব, কি করব না- এই সিদ্ধান্ত তো সংসদ দেবে না। তার জন্য আদালত আছে, উচ্চতর আদালত আছে, তার জন্য নির্বাচন কমিশন আছে, তার জন্য সংবিধান আছে।”

Print
419 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close