ছবি: প্রতীকী

লক্ষ্মীপুরের রামগতিতে ২ ইউপিতে আ.লীগ প্রার্থী জয়ী

যশোর এক্সপ্রেস ডেস্ক: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর রমিজ ও চরগাজী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত গোলাম সারোয়ার ও তাওহীদুল ইসলাম সুমন বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার রাতে রিটার্নিং অফিসার তাদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। চর রমিজ ইউনিয়নে গোলাম সারোয়ার (তাল গাছ প্রতীক) ১৩ হাজার ১৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রশিদ উদ্দিন আব্বাস (অটোরিকশা প্রতীক) পেয়েছেন এক হাজার হাজার ৪০ ভোট। চরগাজী ইউনিয়নে তাওহীদুল ইসলাম সুমন (তাল গাছ প্রতীক) ১০ হাজার ৩৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহফুজুল হক (টুপি প্রতীক) পেয়েছেন এক হাজার ৪৯ ভোট।

রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করা হয়। তবে দীর্ঘ ১৮ বছর পর চরগাজী ও চর রমিজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হলেও আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত সাত জন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে সেখানে পুলিশ গুলি চালায়নি। চর রমিজ ইউনিয়নে চেয়ারম্যান পদে চার, সাধারণ সদস্য পদে ৩৭ ও নারী সদস্য পদে ১৭ জন এবং চরগাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়, সাধারণ সদস্য পদে ৪৪ ও নারী সদস্য পদে ১৩ জন প্রার্থী ছিলেন। মোট ভোটার ২৩ হাজার ২০১ জন। এর মধ্যে ১১ হাজার ৭৪৪ জন পুরুষ এবং ১১ হাজার ৪৫৭ জন নারী ভোটার রয়েছে। ভোট কেন্দ্রের সংখ্যা ১০টি।

অবশ্য পুলিশি হয়রানি, প্রার্থীসহ ভোটারদের মারধর ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার অভিযোগ এনে বুধবার রাতেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন চর রমিজ ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শরাফ উদ্দিন আজাদ সোহেল ও চর গাজী ইউনিয়নের মীর আক্তার হোসেন বাচ্চু। ভোট চলাকালে সকাল থেকে বিকেল পর্যন্ত কেন্দ্রগুলোতে ওই প্রার্থীদের কোনো তৎপরতাও দেখা যায়নি। উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে ওই দুই ইউনিয়নে সর্বশেষ নির্বাচন হয়েছিল। নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বর ও চর জুবলী ইউনিয়নের সঙ্গে সীমানা বিরোধ সংক্রান্ত মামলার কারণে ২০০২ সালে নির্বাচন কমিশন ওই দুই ইউনিয়নে নির্বাচন স্থগিত করে। পরে ২০১১ সালে নির্বাচনের উদ্যোগ নেয়া হলে উচ্চ আদালতের নির্দেশে পুনরায় নির্বাচন স্থগিত করা হয়। গত ২৭ আগস্ট নির্বাচন কমিশন ওই দুই ইউনিয়নে নির্বাচন করার জন্য প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী গত ২ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

 

Print
950 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close