ছবি: প্রতীকী

১৮ বছর পর দুই ইউপি’তে ভোটগ্রহণ

যশোর এক্সপ্রেস ডেস্ক: দীর্ঘ ১৮ বছর পর লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর রমিজ ও চরগাজী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শরু হয়। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চর রমিজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে চার জন, সাধারণ সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১৭ জন এবং চরগাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয় জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ভোট শুরু আগের দিন গতকাল বুধবার সন্ধ্যায় পুলিশি হয়রানি, নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলার অভিযোগ এনে বিএনপি সমর্থিত প্রার্থী চর রমিজ ইউনিয়নের শরাফ উদ্দিন আজাদ সোহেল ও চরগাজী ইউনিয়নের মীর আকতার হোসেন বাচ্চু সংবাদ সম্মেলন ডেকে ভোট বর্জন করেন। চর রমিজ ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ২০১ জন। ১১ হাজার ৭৪৪ জন পুরুষ এবং ১১ হাজার ৪৫৭ জন মহিলা ভোটার রয়েছেন। ভোট কেন্দ্রের সংখ্যা ১০টি।
এদিকে, চরগাজীতে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ২৮৪ জন। এর মধ্যে ১০ হাজার ১৯৭ জন পুরুষ এবং ১০ হাজার ৮৭ জন মহিলা ভোটার। ভোট কেন্দ্রের সংখ্যা ১১টি। দীর্ঘ ১৮ বছর পর ভোটগ্রহণ প্রসঙ্গে রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ বাংলানিউজকে জানান, ১৯৯৭ সালে ওই দুই ইউনিয়নে সর্বশেষ নির্বাচন হয়েছিলো। তারপর থেকে নোয়াখালীর সুবর্ণ চর উপজেলার চর জব্বর ও চর জুবলী ইউনিয়নের সঙ্গে সীমানা বিরোধ সংক্রান্ত মামলার কারণে ২০০২ সালে নির্বাচন কমিশন ওই দুই ইউনিয়নে নির্বাচন স্থগিত রাখে। পরে ২০১১ সালে নির্বাচনের উদ্যোগ নেওয়া হলে উচ্চ আদালতের নির্দেশে ফের নির্বাচন স্থগিত করা হয়।
তিনি বলেন, আইনি জটিলতা শেষে গত ২৭ আগস্ট নির্বাচন কমিশন ওই দুই ইউনিয়নে নির্বাচন করার জন্য প্রজ্ঞাপন জারি করে। প্রজ্ঞাপনের নির্দেশ অনুযায়ী গত ২ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

Print
751 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close