ত্রিদেশীয় সিরজ খেলতে ভারত যাচ্ছে বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে আগামী ১৭ নভেম্বর ভারতে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশের যুবারা। সফরে ভারত ছাড়া বাংলাদেশের প্রতিপক্ষ হবে আফগানিস্তান। সেখানে মোট ৫টি ম্যাচ খেলার সুযোগ পাবে মিরাজ-শান্তরা। রবিবার মিরপুরে একাডেমি মাঠে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন কোচ মিজানুর রহমান বাবুল। আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে দেশের মাটিতে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বিশ্বকাপের আগে অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতির জন্য কয়েকটি ম্যাচ খেলার ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সফর প্রসঙ্গে কোচ মিজানুর বলেন, আফগানিস্তান, বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় একটি সিরিজ অনুষ্ঠিত হবে। আমরা ১৭ নভেম্বর ভারতে যাব। প্রত্যেক দলের সঙ্গে ২টি করে ম্যাচ খেলার সুযোগ পাব।ফাইনালে যেতে পারলে মোট ম্যাচের সংখ্যা দাড়াঁবে ৫টি। নিজেদের প্রস্তুতি নিয়ে দারুন সন্তুষ্ট দলের কোচ। দলের শক্তি হিসেবে তিনি স্পিন আক্রমণকে বেছে নিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে খেলা ২টি সিরিজই আমরা জিতেছি। আমাদের স্পিন বিভাগ অনেক ভালো খেলেছে। স্পিন আক্রমণকে আমি সবচেয়ে এগিয়ে রাখব। আমাদের স্পিন কতটা শক্তিশালী, এ বিষয়ে আসন্ন সিরিজেই নিশ্চিত হওয়া যাবে।

ত্রিদেশীয় সিরিজে, ভারত সম্পর্কে ধারণা থাকলেও নেই আফগানিস্তান সম্পর্কে। তবে আফগানদের সম্পর্কে তথ্য নেওয়ার চেষ্টা করছেন কোচ মিজানুর রহমান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের দলটি সম্পর্কে আমাদের ধারণা রয়েছে। আমরা আফগানিস্তান দলটি সম্পর্কে নানা তথ্য পেয়েছি। সহযোগী দেশগুলো একটা সুবিধা পায়। ওরা ২০ বছর বয়সী ক্রিকেটারদেরও খেলাতে পারবে। এ দিক থেকে বয়সের কারণে হয়তো আমরা কিছুটা পিছিয়ে থাকব।

Print
1229 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close