নড়াইল আদালত থেকে গ্রামের কাগজ সম্পাদকের জামিন লাভ

যশোর এক্সপ্রেস ডেস্ক: নড়াইল সদর আমলী আদালতে দায়েরকৃত মানহানি মামলায় গতকাল জামিন পেয়েছেন দৈনিক গ্রামের কাগজ সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিন। নড়াইল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মুহাম্মাদ জাকারিয়া তা মঞ্জুর করেন। এর আগে বেলা ১১টার দিকে নড়াইল প্রেসকাব থেকে সাংবাদিক নেতৃবৃন্দকে সাথে নিয়ে আদালত চত্বরে পৌঁছান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ্দ-দৌল্লা, প্রেসকাব যশোর সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক তৌহিদুর রহমান, দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, নড়াইল প্রেসকাবের সভাপতি এনামুল কবীর টুকু, সহ-সভাপতি সুলতান মাহমুদ, বাংলাদেশ প্রতিদিন এর নড়াইল প্রতিনিধি সাজ্জাদ হোসেন, গ্রামের কাগজের নড়াইল প্রতিনিধি আব্দুল কাদের,লোকসমাজের নড়াইল প্রতিনিধি অশোক কুন্ডুু, ৭১টিভির নড়াইল প্রতিনিধি আজিজুল ইসলাম মহিদুল, দৈনিক কল্যাণের নড়াইল প্রতিনিধি রেজাউল করিম জিরু, দৈনিক ভোরের পাতার নড়াইল প্রতিনিধি স্বপন, যুবলীগ নড়াইল সদর উপজেলা সভাপতি মাহফুজুল ইসলাম মাহফুজ প্রমুখ।

জামিনের পর গ্রামের কাগজ পত্রিকার সম্পাদক মবিনুল ইসলাম মবিন প্রতিক্রিয়ায় সাংবাদিকদের বলেন, ‘‘একটি মিথ্যা ও হয়রানীমূলক মামলায় আমাকে আসামি করা হয়েছে। আমি আদালতের প্রতি সম্মান জানিয়ে নড়াইল এসে জামিন নিয়েছি এবং আদালতের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে করি সংবাদে কেউ আহত হলে তার প্রতিকারে আলোচনাসহ অনেক পথ খোলা রয়েছে। এই ধরণের হয়রানীমূলক মামলা নিঃসন্দেহে দুঃখজনক। গ্রামের কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিনের পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট উত্তম কুমার ঘোষ ও নাজমুল আলম বাবলু।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৩ আগস্ট দৈনিক গ্রামের কাগজ পত্রিকায় ’নড়াইলে অপসাংবাদিকদের দাপট’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদকে মিথ্যা ও বানোয়াট দাবি করে নড়াইলের জনৈক জিয়াউর রহমান জামি পত্রিকার সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিন এবং প্রতিনিধি আব্দুল কাদেরের বিরুদ্ধে মানহানি মামলা করেন।

Print
1344 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close