যশোরে শত্রুতার নিষ্ঠুর বলি অবোধ প্রাণী

যশোর এক্সপ্রেস ডেস্ক: শত্রুতার নিষ্ঠুর বলি হলো দুটি ছাগল। ‘গাছ বিনষ্ট করেছে’ অভিযোগে ছাগলকে দুটিকে কাদার মধ্যে মাথা ঢুকিয়ে শ্বাসরোধে হত্যা করে বিলের মধ্যে ফেলে রাখা হয়। ছাগলের মালিক মৃত ছাগল দুটি কোতয়ালী থানায় এনে অভিযোগ করেছেন। ময়নাতদন্তের জন্য পুলিশ ছাগল দুটিকে প্রাণিসম্পদ অধিদপ্তরে পাঠিয়েছে। ঘটনাটি ঘটেছে গত রোববার দুপুরে যশোর সদর উপজেলার কামালপুর গ্রামে।

ছাগলের মালিক মোহর আলীর স্ত্রী রুমা বেগম জানান, গত শুক্রবার দুপুরে তার জা (ভাসুরের স্ত্রী) কুলছুম বেগমের ছাগল আটক করে প্রতিবেশী আক্কাছ আলী। আক্কাছের অভিযোগ, ছাগল তাদের গাছ বিনষ্ট করেছে। ছাগল ছেড়ে দেয়ার বিষয়ে কথা বলতে গেলে আক্কাছ আলীর সঙ্গে রুমার ঝগড়া হয়। গত রোববার দুপুর একটার দিকে দুটি ছাগল আক্কাছ আলী ঘেরের পাড়ে গেলে তিনি আটক করেন। পরে হরিণার বিলের মাঝে নিয়ে কাদামাটির মধ্যে ছাগল দু’টির নাক-মুখ চেপে ধরে শ্বাসরোধে হত্যার পর ফেলে রাখেন তিনি। লোকমুখে খবর পেয়ে রুমা বেগম এবং তার স্বামী মোহর আলী ওই বিল থেকে মৃত অবস্থায় ছাগল দু’টি দেখতে পান।
দুপুরে তারা মৃত ছাগল নিয়ে কোতয়ালী থানায় হাজির হন এবং পুলিশে অভিযোগ করেন। কোতয়ালী থানার এসআই তৌহিদুল ইসলামের পরামর্শ অনুযায়ী রুমা বেগম লিখিত অভিযোগটি দেন। পরে মৃত ছাগল দুটির ময়নাতদন্তের জন্য জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে পাঠানো হয়েছে বলে এসআই তৌহিদুল ইসলাম জানান।

Print
1096 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close