কয়েন সমস্যা : নওয়াপাড়ায় মানববন্ধন

যশোর এক্সপ্রেস ডেস্ক: যশোরের শিল্প বানিজ্যশহর নওয়াপাড়ার বাণিজ্যিক ব্যাংকে কয়েন লেনদেনের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বেকারী মালিক সমিতি ও সাধারণ ব্যবসায়ীরা যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া হাইস্কুল গেটের সামনে দুপুর একটার সময় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালন করেন। মানববন্ধনে নওয়াপাড়ার ব্যাবসায়ী ছাড়াও যশোরের বেকারী মালিক সমিতির নেতারা অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন যশোর বেকারি মলিক সমিতির সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, নির্বাহী সদস্য মিজান হোসেন, কোষাধ্য আরিফ রেজা ও নওয়াপাড়া বাজারের ভোগ্যপণ্য ব্যবসায়ী শাহ মো. সালাউদ্দিন।

মানববন্ধনে আসা বেকারী মালিক আব্দুস ছালাম, মোস্তফা কামাল ও ইউছুচ হোসেন জানান, গ্রাম-গঞ্জে ভোগ্যপণ্য ও বেকারী সামগ্রি বিক্রি করতে যেয়ে প্রতিদিন একেকজন ব্যবসায়ীর কাগজের নোটের সঙ্গে বাধ্য হয়ে কয়েন নিতে হয়। প্রতিদিন তাদের কাছে কাগজের নোটের সঙ্গে পাঁচ থেকে সাত হাজার টাকার কয়েন জমা হয়। স্থানীয় ব্যাংক কয়েন নেয় না। এভাবে দিনের পর দিন কয়েন জমে ১০-১২ জন ব্যাবসায়ীর কাছে লাখ লাখ টাকা জমে গেছে। তাদের হিসেব অনুযায়ী নওয়াপাড়ায় প্রায় ৩০ লাখ টাকার কয়েন জমা হয়েছে। কয়েন ব্যাংকে দিতে না পারায় তাদের পুঁজির সংকট দেখা দিয়েছে। আমাদের ব্যবসা বন্ধ হয়ে যাচ্ছে।
ব্যবসায়ীরা জানান, এ বিষয়ে একটি গণস্বারনামা বাংলাদেশ ব্যাংকের খুলনা শাখার জেনারেল ম্যানেজার বরাবর জমা দেওয়া হয়েছে। কিন্তু সমস্যার সমাধান হয়নি।

Print
482 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close