বিএসএফের নির্যাতনে বাংলাদেশি রাখালের মৃত্যুর অভিযোগ

যশোর এক্সপ্রেস ডেস্ক:যশোরের বেনাপোলের পুটখালী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যদের নির্যাতনে মনিরুল (৩২) নামে এক বাংলাদেশি গরু রাখালের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে ভারতের উত্তর ২৪ পরগণার গাইঘাটা থানা পুলিশ তার মরদেহ ইছামতি নদী থেকে উদ্ধার করে। মনিরুল বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামের মুনসুরের ছেলে।

স্থানীয়রা জানায়, মনিরুলসহ কয়েকজন গরু রাখাল মঙ্গলবার ভোরে ভারতীয় গরু নেওয়ার জন্য বেনাপোল-পুটখালী সীমান্তে ইছামতি নদীর পাড়ে অপেক্ষা করছিলেন। এ সময় ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া দেয়। এ সময় অন্যরা পালিয়ে গেলেও মনিরুলকে আটক করে বিএসএফ সদস্যরা। তারা মনিরুলকে পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে নদীতে ফেলে রেখে যায়। পরে, সকাল ১০টার দিকে ভারতের গাইঘাটা থানার পুলিশ খবর পেয়ে নদী থেকে তার মরদেহ উদ্ধার করে।

পুটখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল গফফার বলেন, মনিরুল বাংলাদেশি গরু ব্যবসায়ীদের কেনা গরু ভারত সীমান্ত থেকে এপারে নিয়ে আসতেন। মঙ্গলবার ভোরে তিনি গরু আনতে সীমান্ত এলাকায় যান। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। ২৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুর রহিম বলেন, বিএসএফ জানিয়েছে, সকালে এক যুবকের মরদেহ নদীর পাড় থেকে ভারতীয় পুলিশ উদ্ধার করে নিয়ে গেছে। তবে, নিহত ব্যক্তি মনিরুল কিনা –বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। বাংলাদেশি হত্যার ঘটনা ঘটে থাকলে প্রতিবাদ জানিয়ে মরদেহ ফেরতের দাবি জানানো হবে বলে জানান তিনি।

Print
589 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close