এশিয়া কাপ হবে বাংলাদেশেই

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ ক্রিকেটের পরবর্তী আসরও বাংলাদেশেই অনুষ্ঠিত হবে। আগামী বছর ২৬ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়ান ক্রিকেটের এই আসর। এবারের আসরে ম্যাচের ফরম্যাট পরিবর্তন হচ্ছে। আগের আসরগুলোতে ম্যাচগুলো ছিল ওয়ানডে ফরম্যাটে। তবে এবার টুয়েন্টি২০ ফরম্যাটে খেলাগুলো অনুষ্ঠিত হবে। বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

তবে এ নিয়ে টানা তৃতীয়বারের মতো বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেটের আসর। এর আগে ২০১২ ও ২০১৪ সালে এই আসরের সফল আয়োজন করেছিল বাংলাদেশ। সব মিলিয়ে মোট ৪ বার এই আসরের আয়োজক হয়েছে বাংলাদেশ; ১৯৮৮ ও ২০০০ সালেও বাংলাদেশেই অনুষ্ঠিত হয়েছিল এশিয়া কাপ। শ্রীলঙ্কার মাটিতে ৪ বার, ভারতে ১ বার, পাকিস্তানে ১ বার এবং আরব আমিরাতে ২ বার এশিয়া কাপ হয়েছিল। ফলে ২০১৬ সালে রেকর্ড পঞ্চমবারের মতো এশিয়ান ক্রিকেটের এই আসরের আয়োজক হতে যাচ্ছে বাংলাদেশ।

অনুষ্ঠিতব্য আসরটি হচ্ছে এশিয়ান কাপ ক্রিকেটের ১৩তম সংস্করণ। এবারের আসরের আয়োজক হওয়ার কথা ছিল প্রতিবেশী দেশ ভারতের। কিন্তু প্রায় কাছাকাছি সময়েই ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি টুয়েন্টি২০ বিশ্বকাপ ক্রিকেট। পাশাপাশি, সম্প্রতি ভারত-পাকিস্তান সম্ভাব্য সিরিজ নিয়ে সেখানকার রাজনৈতিক দল শিব সেনার উগ্রবাদী আচরণের বিষয়টিও রয়েছে। সব মিলিয়ে এশিয়া কাপের আয়োজক হচ্ছে না ভারত।

ভারতে না হওয়ায় এশিয়া কাপের আয়াজক হওয়ার দৌড়ে ছিল বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। তবে এসিসির বৈঠকে বাংলাদেশকেই আয়োজক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

Print
1225 মোট পাঠক সংখ্যা 3 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close