কথিত বড় ভাইয়ের গল্প আজগুবি ও কাল্পনিক

যশোর এক্সপ্রেস ডেস্ক: বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের ঘটনায় গোয়েন্দা সূত্র ধরে বিএনপি নেতাদের নাম জড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যকে ‘আজগুবি ও কাল্পনিক’ বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন। বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। আসাদুজ্জামান রিপন বলেন, ইতালির নাগরিক তাবেলা সিজার ও জাপানি নাগরিক হোসি কুনিওর হত্যাকাণ্ড দুঃখজনক ঘটনা। কিন্তু এ হত্যাকাণ্ডে ‘কথিত বড় ভাই’ বলে বিএনপি নেতা আব্দুল কাইয়ূম ও হাবীব-উন নবী খান সোহেলকে জড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা আজগুবি ও কাল্পনিক। আমাদের আশঙ্কা এই বক্তব্যের মাধ্যমে বিএনপিকে হয়রানি করার চেষ্টা চলছে।

সরকারের তরফ থেকে এই ধরনের বক্তব্যে মাধ্যমে বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রকৃত অপরাধীরা পার পেয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেন তিনি। এছাড়া সরকারকে ব্লেইম গেইম বন্ধ করার দাবিও জানান তিনি।
বিএনপি কোনো ধরণের হত্যা ও খুনের রাজনীতিতে বিশ্বাসী নয় দাবি করে তিনি বলেন, বিএনপি অতীতে ক্ষমতায় ছিল, ভবিষ্যতেও নিরপেক্ষ সরকারের অধীনে জনগণের ভোটের মাধ্যমে আবার ক্ষমতায় আসবে।
আওয়ামী লীগ তাদের চিরাচরিত অভ্যাস অনুযায়ী প্রতিহিংসার রাজনীতি করছে অভিযোগ করে বিএনপি মুখপাত্র বলেন, আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে চায় বিএনপি।

এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান বলেন, তাবেলা সিজার হত্যাকাণ্ডে যে চারজনকে গ্রেফতার করা হয়েছে তারা বিএনপি রাজনীতির সাথে জড়িত নয়। তবে কোনো নিরাপরাধ ব্যক্তি যেন বলির পাঁঠা না হয় সেই জন্য নিরপেক্ষ তদন্ত কমিটির করার দাবি জানিয়েছেন তিনি। বিদেশি নাগরিক হত্যাকাণ্ডে নিরপেক্ষ তদন্ত করা হলে বিএনপি কোনো নেতাকর্মীর নাম আসবে না বলেও দাবি করেছেন তিনি। সংবাদে সম্মেলনে বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীমসহ আরো অনেকে নেতা উপস্থিত ছিলেন।

Print
771 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close