বেনাপোলে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

যশোর এক্সপ্রেস ডেস্ক: যশোরের বেনাপোল সীমান্ত পথে চোরাচালান ও অনুপ্রবেশ রোধে ২৩ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ৪০ ব্যাটালিয়ন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কর্মকর্তাদের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্প অডিটোরিয়ামে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে বিজিবির পক্ষে পাঁচ সদস্যের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন-২৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুর রহিম, পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার ফরিদ উদ্দিনসহ পাঁচজন। অন্যদিকে বিএসএফের পক্ষে ছিলেন-ভারতের ৪০ ব্যাটালিয়ন বিএসএফের অধিনায়ক কর্নেল কে এস শুকলাসহ পাঁচ সদস্য।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার জালাল উদ্দিন জানান, বাংলাদেশি গরু ব্যবসায়ীদের আটকের পর হত্যা না করে যেন পুলিশে সোপর্দ করা হয় সে বিষয়ে বিজিবি কর্মকর্তারা বিএসএফের প্রতি আহ্ববান জানান।
এছাড়া বৈঠকে সীমান্ত পথে চোরাচালান ও অনুপ্রবেশ রোধে বিজিবি ও বিএসএফ সদস্যরা এক সঙ্গে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

এর আগে ২৭ অক্টোবর বেনাপোলের পুটখালী সীমান্তের ওপারে বিএসএফ সদস্যরা মনিরুল ইসলাম নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করে। এ বিষয়টিকে সামনে রেখে বিজিবি ও বিএসএফের মধ্যে এ বৈঠকের আয়োজন করা হয়। এতে সীমান্তে অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধের পাশাপাশি বিজিবি ও বিএসএফ সদস্যসের মধ্যেও সৌহার্দ্য বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন কর্মকর্তারা।

Print
1042 মোট পাঠক সংখ্যা 3 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close