বাবাকে ডেকে এনে স্কুলেই শিক্ষককে পেটালো ছাত্র

যশোর এক্সপ্রেস ডেস্ক: যশোরের ঝিকরগাছায় স্কুলের শিক্ষক মিলনায়তনে ঢুকে ছাত্র-অভিভাবক মিলে এক শিক্ষককে মারপিট করেছে। বখাটে ছাত্র ইউনিফর্ম ছাড়া স্কুলে আসায় ক্রীড়া শিক্ষক আমজাদ হোসেন ‘বকাঝকা’ করেন। এতে ক্ষিপ্ত হয়ে বাড়ি থেকে পিতাকে ডেকে এনে ছাত্র ইভেন কবির ও তার পিতা আব্দুল হান্নান মিলে ওই শিক্ষককে মারপিট করে।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে যশোরের ঝিকরগাছা উপজেলার আকিজ কলেজিয়েট স্কুলে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ইভেনের বাবা আব্দুল হান্নানের মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে শিক্ষার্থীরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ঝিকরগাছা থানার ওসি তাদের উদ্ধার করে নিয়ে আসেন। আব্দুল হান্নানের বাড়ি উপজেলার নাভারণ কাজির বেড় এলাকায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঝিকরগাছা থানার ওসি মোল্যা খবির আহমেদ জানান, শিক্ষককে মারপিটের ঘটনায় পিতা-পুত্রকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে এনেছে। তবে তারা পিস্তল নিয়ে গিয়েছিল-এমন কথা ছড়ালেও বিষয়টি সঠিক না বলে জানিয়েছেন ওসি। এখন পিতা-পুত্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

আকিজ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মজিবুর রহমান জানান, শনিবার ৭ম শ্রেণির ছাত্র ইভেন ইউনিফর্ম ছাড়াই দেরিতে স্কুলে আসে। এ ঘটনায় স্কুলের ক্রীড়া শিক্ষক আমজাদ হোসেন তাকে ‘বকাঝকা’ করেন। এতে ইভেন ক্ষিপ্ত হয়ে বাড়িতে গিয়ে তার পিতা আব্দুল হান্নানকে ডেকে নিয়ে আসে। এরপর পিতা-পুত্র মিলে স্কুলের শিক্ষক মিলনায়তনে গিয়ে শিক্ষক আমজাদ হোসেনকে মারপিট করেন।

এ ঘটনার পর শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আব্দুল হান্নানের মোটরসাইকেল পুড়িয়ে পিতা-পুত্রকে অবরুদ্ধ করে রাখে। এরপর তারা স্কুলের মাঠে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। পরে খবর পেয়ে ঝিকরগাছা থানার ওসি মোল্যা খবির আহমেদ ঘটনাস্থলে গিয়ে পিতা-পুত্রকে উদ্ধার করে নিয়ে আসেন।

অধ্যক্ষ মজিবুর রহমান আরও জানান, ইভেন বখাটে হওয়ায় এর আগে তাকে একবার টিসি (ছাড়পত্র) দেয়া হয়েছিল। পরে স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের সুপারিশে তাকে ফের ভর্তি নেয়া হয়।
উল্লেখ্য; স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের পিতা শেখ আকিজ উদ্দিনের নামে কলেজিয়েট স্কুলটি প্রতিষ্ঠিত। বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠানটি পরিচালিত হয়।

Print
744 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close