ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১৬ বাংলাদেশি আটক

যশোর এক্সপ্রেস ডেস্ক: ভারতে অবৈধ ভাবে অনুপ্রবেশের অভিযোগে ১৬ বাংলাদেশিকে এবং মিয়ানমারের এক নাগরিককে আটক করা হয়েছে। শুক্রবার রাতে উত্তর ২৪ পরগনা জেলার ভারত-বাংলাদেশ সীমান্তের স্বরূপনগরের তারালি, হাকিমপুর সীমান্ত থেকে তাঁদের আটক করে স্থানীয় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর ৭৬ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা। পরে তাঁদের স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আটক বাংলাদেশিদের মধ্যে চারজন নারী এবং ১২ জন পুরুষ। তাঁরা ভারতে কাজের সন্ধানে ঢুকেছিলেন বলে পুলিশকে জানিয়েছেন। স্বরূপনগর থানা সূত্র জানিয়েছে, আটক ব্যক্তিদের মধ্যে দিদার উল নামের ৩৫ বছরের এক যুবক রয়েছে। তাঁকে মিয়ানমারের বাসিন্দা বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। তাঁর কাছ থেকে দুটি মোবাইল ফোনসেট এবং বেশকিছু ভারত ও বাংলাদেশের মুদ্রা উদ্ধার হয়।

পুলিশি জিজ্ঞাসাবাদে দিদার জানিয়েছেন, প্রায় চার বছর আগে ভারতে আসেন তিনি। তারপর উত্তরপ্রদেশের আলিগড়ে গা ঢাকা দেন। এমনকি মাঝে মধ্যে কাশ্মীরেও যাতায়াত করতেন তিনি। গত কয়েক বছরে স্বরূপনগর সীমান্ত দিয়ে বেশ কয়েকবার বাংলাদেশ হয়ে মিয়ানমারে গেছেন তিনি। পরে আটক ব্যক্তিদের বসিরহাট মহাকুমা আদালতে পাঠানো হয়। আগামী ২৬ নভেম্বর পর্যন্ত কারা হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

Print
738 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close