মায়ের বিরুদ্ধে বিচারকের কাছে শিশুর নালিশ!

আন্তর্জাতিক ডেস্ক: সন্তানের প্রতি ‘মায়েরা মমতাময়ী’। একথা সর্বজনবিদিত। সত্যও বটে। কিন্তু এর ব্যতিক্রমও কিন্তু আছে। অনেক মা আবার বিকৃতমনা ও ভয়ঙ্কর শিশু-নিপীড়কও বটে। এ-রকম শিশুদের মায়েরা শিশুর কাছে মূর্তিমান আতঙ্ক।

মার্কিন মুলুকের ১০ বছর বয়সী একটি শিশু মায়ের হাতে তার জীবনহানির আশঙ্কা জানিয়ে এক বিচারকের দরবারে চিঠি লিখেছে। চিঠিতে সে তার প্রাণ বাঁচানোর জন্য বিচারকের কাছে করুণ আকুতি জানিয়েছে। ওই শিশুটি মায়ের ছুরিকাঘাতে তার বাবার মৃত্যু দেখেছে। শিশুটি এই ভয়ানক দৃশ্য মন থেকে কিছুতেই মুছতে পারছে না।

তার আবেদন, জেল থেকে মুক্তি পেলে তার মা তাকেও একইভাবে হত্যা করবে। তাই সে চায় তার মাকে যেন কোনোভাবেই মুক্তি দেওয়া না হয়। এ ব্যাপারে একটি পত্রিকার খবরের দীর্ঘ শিরোনাম: Ohio boy, 10, writes emotional letter to judge pleading for killer mom to stay in prison after dad’s fatal stabbing: ‘I’m afraid of her’

১০ বছরের এই শিশুটির নাম ব্র্যাডিন ট্যাকাচ (Bradyn Takach)। মর্মস্পর্শী ভাষায় ব্র্যাডিন বিচারকের কাছে লেখা চিঠির এক জায়গায় বলেছে: “প্রিয় জজ পিলার, আমি মনে করি আমার মাকে জেলেই বন্দি রাখা উচিত; কেননা আমি নিজের চোখে আমার মাকে আমার বাবার হৃৎপিণ্ডে ছুরি চালাতে দেখেছি। এ-সময় আমার বোনটি ছিল আমার বাবার কোলে।এই ঘটনা আমার ও আমার বোনের জীবন থেকে সুখ কেড়ে নিয়েছে।’’

এই ভয়ঙ্কর ঘটনাটি যখন ঘটে তখন ব্র্যাডিনের বয়স ছিল চার। ব্র্যাডিনের লেখা দু’পৃষ্ঠার এই চিঠিটা আগামী সপ্তাহে ওর মায়ের প্যারোল আবেদনের শুনানীর সময় আদালতে পড়ে শোনানো হবে।

ছ’বছর আগের এই ঘটনাটি এখনও ব্র্যাডিনের শিশুমনের ওপর এক ভয়ানক দু:স্বপ্নের থাবা রেখে গেছে। “বাবা যদি মাকে এভাবে মেরে না ফেলতো তাহলে আমার জীবনটা দশগুণ ভালো থাকতো আজ’’ একথাও জজ রবার্ট পিলারকে লিখেছে ব্র্যাডিন।

Print
821 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close