যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ৪টি অ্যাম্বুলেন্স জব্দ, আটক ১

যশোর এক্সপ্রেস ডেস্ক: যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মধ্য থেকে চারটি অ্যাম্বুলেন্স জব্দ করেছে কোতয়ালী পুলিশ। যশোরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল হাসানের নির্দেশে পুলিশ ওই অ্যাম্বুলেন্সগুলো জব্দ একইসঙ্গে মোহাম্মদ আলী শান্তি (৩০) নামে এক চালককে আটক করা হয়েছে। তিনি শহরতলীর বিরামপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

কোতয়ালী থানার ওসি শিকদার আককাছ আলী জানিয়েছেন, এডিএম সোহেল হাসানের নির্দেশে ওই অ্যাম্বুলেন্সগুলো জব্দ করা হয়েছে। জব্দকৃত চারটি অ্যাম্বুলেন্স হচ্ছে- সেবা অ্যাম্বুলেন্স, জনতা অ্যাম্বুলেন্স সার্ভিস, গ্রিনহার্ট অ্যাম্বুলেন্স সার্ভিস এবং কোটচাঁদপুর নার্সিং হোমের অ্যাম্বুলেন্স। মোবাইলকোর্টের নির্দেশ ছিল অ্যাম্বুলেন্সগুলো আটকের। এ কারণে বেলা সাড়ে ১১টার দিকে সেগুলো জব্দ করে পুলিশ লাইনে নেয়া হয়েছে।

ওসি বুধবার রাতে জানান, এ ব্যাপারে এখনো কোনো নির্দেশনা আসেনি। একজন চালকও আটক আছে। রাতে যদি অ্যাম্বুলেন্সের সঠিক কাগজপত্র নিয়ে মালিকরা হাজির হন তাহলে ছেড়ে দেয়ার নির্দেশনা আসতে পারে। আর যদি সেগুলো অবৈধ হয় তাহলে জারিমানা হতে পারে। এদিকে হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, অ্যাম্বুলেন্সগুলোর বৈধ কোনো কাগজপত্র নেই। সাধারণ মাইক্রোবাস কেটে অ্যাম্বুলেন্স হিসাবে তৈরি করা। অ্যাম্বুলেন্সের জন্য যে সব শর্ত থাকে তার কোনটিই নেই হাসপাতালে রাখা অ্যাম্বুলেন্সগুলোতে। বুধবার ওই অ্যাম্বুলেন্সগুলো জরুরি বিভাগের সামনে অবৈধভাবে রাখা ছিল। সেকারণে ভ্রাম্যমাণ আদালত সেগুলো জব্দ করার নির্দেশ দেন।

Print
795 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close