রোনালদোর এক গোপন কথায় ফুটবলাঙ্গণে তোলপাড়

স্পোর্টস ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদোর এক গোপন কথায় ফুটবলাঙ্গণে তোলপাড়। ঘটনা মঙ্গলবার সান্তিয়াগো বার্নাব্যুতে। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গ্রুপ পর্বে ফিরতে ম্যাচ খেলতে সফর করে ফরাসি ক্লাব প্যারিস সেইন্টা জার্মেই (পিএসজি)। ওই ম্যাচের আগে ও পরের দুই ঘটনা নিয়ে এখন কানাঘুষা। গুঞ্জন ও প্রশ্ন উঠেছে, তাহলে কি সত্যিই রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাচ্ছেন? তার গন্তবই বা কোথায়, ম্যানচেস্টার ইউনাইটেড নাকি পিএসজি?

দলের তারকা খেলোয়াড় রোনালদোর সাম্প্রতিক কিছু মন্তব্যে অস্বস্তিতে রিয়াল মাদ্রিদ প্রশাসন। তিনি তার সাবেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাবেন বলে গুজব উঠেছে। এমন ইঙ্গত অবশ্য তিনি নিজেই দিয়েছেন। আর এদিন দেখা গেল আরেক ভিন্ন চিত্র। ম্যাচ শেষে পিএসজির কোচ লরেন্ত ব্লাঙ্কোর সঙ্গে বেশ মজা করতে দেখা যায় রোনালদোকে। কথা বলতে বলতে এক পর্যায়ে পিএসজির কোচের কানের কাছে মুখ নিয়ে গোপনে কিছু বলেন রোনালদো। বেশ খানিক্ষণের এ কানেকানে কথাটা বেশ গুরুত্ব দিয়ে গোপনীয়তা বজায় রেখে বলছিলেন রোনালদো।

আর লরেন্ত ব্লাঙ্কও খুব মনযোগ দিয়ে রোনালদোর কথা কান এগিয়ে দিয়ে শুনছিলেন। কানেকানে কথা শেষে পিএসজির কোচকে একটু ভাবতে দেখা যায়। তবে রোনালদো তাকে কানেকানে কী কথা বলেছেন তা জানা জায় নি। কিন্তু এই বিষয়টি নিয়েই এখন আলোচনার ঝড়। সবার প্রশ্ন আসলে রোনালদোর পিএসজির কোচকে গোপনে কী বলেছেন? অবশ্য এই ঘটনার এক পর ঘটে আরেকটি ঘটনা। মাঠেই একটি সাক্ষাৎকার দেন পিএসজির মালিক নাসের আল খেলাইফি। রোনালদোর একনিষ্ঠ একজন ভক্ত তিনি। এর আগে অনেকবার পর্তুগিজ এ উইঙ্গারকে দলে ভেড়ানোর ইচ্ছার কথা তিনি জানিয়েছেন। এদিন রিয়ালের মাঠেও সে ইচ্ছা লুকালেন না। বলেন, ‘রোনালদো এখন রিয়ালের চুক্তিবদ্ধ খেলোয়াড়।

আমরা এই চুক্তিকে সম্মান করি। তাকে দলে ভেড়ানোর আলোচনার বিষয়টি গোপনীয়। কিন্তু এখই কিছু বলছি না। সম্ভবত এখন কিছু হচ্ছেও না।’ এই দুই ঘটনা নড়েচড়ে বসেছে উৎসুকরা। রিয়াল মাদ্রিদ যে রোানলদোকে নিয়ে নির্ভার তা মোটেও বলা যাচ্ছে না। ম্যাচ শুরু হওয়ার আগেই সেটা বুঝা গেল ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কথাবার্তা ও চলা-ফেরায়। ম্যাচ শুরু হওয়ার আগে রোনালদোর অপেক্ষায় ছিলেন পেরেজ।

অন্য খেলোয়াড়দের সঙ্গে রোনালদো এলে তিনি উঠে গিয়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে কথা বলেন। দু’জনের মধ্যের কথাবার্তা বুঝা যায় নি। কিন্তু একটু পর দেখা যায় রোনালদোর গালে হাত দিয়ে আশ্বস্ত করার মতো আদর করে দেন পেরেজ। অনেকেই মনে করছেন, সম্প্রতি প্রকাশ হওয়া রোনালদোর সাক্ষাৎকার নিয়ে তিনি জানতে চেয়েছেন। যেখানে রিয়াল ছাড়ার ইঙ্গিত ও লিওনেল মেসির চেয়ে নিজেকে সেরা খেলোয়াড় বলে দাবি করেছেন তিনি। এদিন পিএসজির বিপক্ষে রোনালদো ছিলেন নিষ্প্রভ। পুরো ৯০ মিনিটে পিএসজির ডি বক্সের মধ্যে একবারও পায়ে বল ছোঁয়াতে পারেন নি রোনালদো।

Print
981 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close