ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া

আক্রান্ত হলেই গুলি চালাতে পারবেন পুলিশ সদস্যরা : ডিএমপি কমিশনার

যশোর এক্সপ্রেস ডেস্ক: তল্লাশি চৌকিতে দায়িত্ব পালনকালে আক্রান্ত হলেই যেকোনো অবস্থায় যেকোনো মুহুর্তে গুলি চালানোর নির্দেশ দিয়েছে ডিএমপি কমিশনার। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে ডিএমপির বিভিন্ন বিভাগের উপকমিশনার ও অতিরিক্ত উপকমিশনারদের এক বৈঠকে এ নির্দেশনা দেয়া হয়।

বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশ সদর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চেকপোস্ট বসানোর সময় অন্তত একটি অস্ত্রে গুলিভর্তি রাখতে বলা হয়। নাম প্রকাশ না করার শর্তে একজন উপ-কমিশনার (ডিসি) বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না হয় সে বিষয়ে ডিএমপি কমিশনার নির্দেশনা দিয়েছেন। নিরাপত্তা জোরদার করতে নজরদারি বাড়াতে বলা হয়েছে।

বৈঠকে কমিশনার বলেছেন, টহল বা চেকপোস্টে পুলিশ গুলিবিদ্ধ হবে এবং সন্ত্রাসীরা গুলি করে চলে যাবে; পুলিশ গুলি করবে না, এটা হতে পারে না। নিজেদের রক্ষায় গুলি চালাতে হবে। এ ক্ষেত্রে কারও অনুমতি লাগবে না। পর্যাপ্ত পুলিশ সদস্য না থাকলে চেকপোস্ট না বসানোর জন্যও বৈঠকে বলা হয়েছে। তল্লাশি চৌকিতে দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদের বুলেটপ্রুফ জ্যাকেট পরতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার মুনতাসিরুল ইসলাম বলেন, অফিসিয়ালি এ ধরনের নির্দেশনা জারি করা হয়নি। তবে আন-অফিসিয়ালি পুলিশ সদস্যদের সতর্ক করা হয়েছে। এদিকে পুলিশ সদর দপ্তর থেকে একই ধরনের নির্দেশনা সারা দেশের পুলিশ কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

Print
2409 মোট পাঠক সংখ্যা 9 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close