তাবেলা হত্যার আসামি মতিন বেনাপোল থেকে আটক

যশোর এক্সপ্রেস ডেস্ক: ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার হত্যায় জড়িত সন্দেহে এমএ মতিন নামে একজনকে বেনাপোল থেকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার রাত ১টার দিকে বেনাপোল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। এরপর পরই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তিনি অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে দাবি করেছে পুলিশ। আটক এমএ মতিন ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও বাড্ডার সাবেক ওয়ার্ড কমিশনার আবদুল কাইয়ুমের ছোটভাই।

বেনাপোল পোর্ট থানার ওসি অপুর্ব হাসান জানান, সিজার হত্যার ঘটনায় ইতিমধ্যে চারজনকে আটক করেছে ডিবি পুলিশ। এদের মধ্যে ভাগ্নে রাসেলকে জিজ্ঞাসাবাদ শেষে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মতিনকে আটক করা হয়। তিনি জানান, মতিন ভারতে পালিয়ে যাওয়ার জন্য ঢাকা থেকে বেনাপোল সীমান্তে চলে এসেছেন বলে জানান ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলাম মতিন। একইসাথে ঢাকার ডিবি পুলিশের একটি দল বেনাপোলে আসে। এরপর রাত একটার দিকে বেনাপোল বাজার এলাকা থেকে মতিনকে আটক করা হয়।

এরপর ঢাকা ডিবি পুলিশের টিমটি তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়ে যায়। এদিকে উপ-পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলাম মতিন সাংবাদিকদের জানান, এ হত্যা মামলায় আটক রুবেল ও কালা রাসেল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা জবানবন্দিতে উল্লেখ করেছেন এমএ মতিন যে কোনো শ্বেতাঙ্গ বিদেশি হত্যার জন্য নির্দেশ দিয়েছিলেন। এরপই ইতালি নাগরিক তাবেলা সিজারকে হত্যা করা হয়। বিষয়টি সামনে আসার পর পরই আত্মগোপনে চলে যান মতিন। এ জন্য দেশের সকল ইমিগ্রেশনসহ সীমান্তে সতর্কতা জারি করা হয়। যাতে এ ঘটনার সঙ্গে জড়িতরা পালিয়ে যেতে না পারে। এদিকে এমএ মতিনকে বৃহস্পতিবার ঢাকা মূখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। বিচারক জিজ্ঞাসাবাদের জন্য তাকে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

Print
892 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close