ভারতে ফিরিয়ে আনা হলো আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজনকে

আন্তর্জাতিক ডেস্ক : শেষ পর্যন্ত ভারতে ফিরিয়ে আনা হয়েছে মুম্বাই আন্ডারওয়ার্ল্ডের পলাতক ডন ছোটা রাজনকে। শুক্রবার ভারতীয় তদন্তকারীরা এই গ্যাংস্টারকে ইন্দোনেশিয়া থেকে বিশেষ বিমানে করে দিল্লির পালাম বিমানবন্দরে নিয়ে এসেছেন।

ছোটা রাজনের আসল নাম রাজেন্দ্র নিকালজে। ৫৫ বছর বয়সী এই গ্যাংস্টারের বিরুদ্ধে হত্যা, অপহরণ, মাদক পাচারসহ অন্তত ৭৫ টি অভিযোগ রয়েছে। ১৯৮৮ সালে তিনি ভারত ছেড়ে বিদেশে পালিয়ে যান। গত ২৫ অক্টোবর অস্ট্রেলিয়া থেকে মোহন কুমার ছদ্মনামে জাল পাসপোর্ট নিয়ে ইন্দোনেশিয়ার বালিতে পৌঁছালে বিমানবন্দরে গ্রেফতার হন তিনি । তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট থাকায় বালি পুলিশ তাকে গ্রেফতার করে। এরপরেই ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার তৎপরতায় তাকে দিল্লিতে নিয়ে আসা হয়। শুক্রবার ভোর ৫ টা ২০ নাগাদ ছোটা রাজনকে বালি থেকে দিল্লিতে আনা হয়। বিশেষ কমান্ডো প্রহরায় তাকে সকাল ৬ টার সময় সিবিআইয়ের সদর দফতরে নিয়ে যাওয়া হয়। তাকে সিবিআই, আইবি এবং ‘র’ কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করবেন।

ইন্দোনেশিয়া থেকে দু’দিন আগেই দেশে ফেরার কথা ছিল সিবিআই, দিল্লি ও মুম্বই পুলিশের যৌথ দলটির। কিন্তু মঙ্গলবার বালির কাছেই মাউন্ট রিনজানি আগ্নেয়গিরি থেকে শুরু হয় অগ্নুত্পাত। এ কারণে কর্তৃপক্ষকে বাতিল করতে হয়েছে বেশ কিছু ফ্লাইট বাতিল। গতকাল বিমানবন্দর খোলার পরে ফের তৎপরতা শুরু হয়। বুলেটপ্রুফ গাড়িতে বিশেষ নিরাপত্তার মধ্যে বালির বিমানবন্দরে নিয়ে আসা হয় রাজনকে। এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘দেশে ফিরছি। আমি খুশি।’

মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে বৃহস্পতিবার আচমকাভাবে ঘোষণা করা হয়েছে ছোটা রাজন সংক্রান্ত সমস্ত মামলা সিবিআইয়ের হাতে তুলে দেয়া হচ্ছে। মহারাষ্ট্রের অতিরিক্ত মুখ্যসচিব কে পি বক্সী জানান, ‘আন্তর্জাতিক অপরাধ তদন্তের ক্ষেত্রে সিবিআইয়ের দক্ষতা থাকায় তার বিরুদ্ধে অভিযোগগুলোর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয়া হচ্ছে।’

সূত্র জানিয়েছে , ছোটা রাজনের সঙ্গে সমঝোতা অনুযায়ী তার বিরুদ্ধে সমস্ত মামলা মুম্বাই পুলিশের হাত থেকে সরিয়ে সিবিআইয়ের হাতে তুলে দেয়া হয়েছে।মুম্বাই পুলিশের একাংশ তার শত্রু দাউদ ইব্রাহিমের হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছেন ছোটা রাজন। মুম্বাইয়ের জেলখানায় রাখা হলে তার প্রাণনাশের আশঙ্কা রয়েছে বলেও দাবি করেছেন তিনি ।

Print
836 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close