ভরিতে ১২২৫ টাকা কমেছে সোনার দাম

যশোর এক্সপ্রেস ডেস্ক: দেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি আবারো হাজার টাকার ওপর কমানো হয়েছে। ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৪২ হাজার ৫১৫ টাকা। এতে করে ভরিপ্রতি সোনার দাম কমছে ১ হাজার ২২৫ টাকা। রোববার বাজুসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববাজারে স্বর্ণের দাম কমে যাওয়ায় দেশের বাজারে এ দাম কমানো হলো। নতুন এ দর কার্যকর হবে আগামীকাল সোমবার থেকে । নতুন দর অনুযায়ী- প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা বিক্রি হবে ৪২ হাজার ৫১৫ টাকায়। রোববার পর্যন্ত তা বিক্রি হয়েছে ৪৩ হাজার ৭৪০ টাকায়। অন্যান্য মানের স্বর্ণের দামও একই হারে কমেছে।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৪০ হাজার ৪১৫ টাকায়। এর আগে দাম ছিল ৪১ হাজার ৬৪০ টাকা। ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৩৩ হাজার ৭৬৭ টাকা, যা আগে বিক্রি হয়েছে ৩৪ হাজার ৯৯২ টাকায়। সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয়েছে ২২ হাজার ৬৪৬ টাকা। এর আগে দাম ছিল ২৩ হাজার ৯১১ টাকা।

এদিন একই সঙ্গে রূপার দামও কমানো হয়েছে। নতুন দর অনুযায়ী প্রতিভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রূপার দাম নির্ধারণ করা হয়েছে ৯৩৩ টাকা, যা আগে বিক্রি হয়েছে ৯৯১ টাকায়।

Print
794 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close