মাগুরায় সব মন্দিরে বসছে সিসি ক্যামেরা

এক্সপ্রেস ডেস্ক: মাগুরা জেলার সব মন্দিরে সিসি ক্যামেরা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থাসহ সার্বক্ষণিক চৌকিদার নিয়োগ করে নিরাপত্তা জোরদারের ঘোষণা দিয়েছে পুলিশ। পুলিশ সুপার এহসান উল্লাহ রোববার দুপুরে মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর কালিপ্রসন্ন  মাধ্যমিক বিদ্যালয়ে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মতবিনিময় সভায় এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজনেতাদের সহায়তায় জেলা পুলিশ আগামী এক সপ্তাহের মধ্যে সব মন্দিরে সিসি ক্যামেরা ও পর্যাপ্ত বাতি স্থাপনের কাজ সম্পন্ন করবে। ভিলেজ ডিফেন্স পার্টির পাশাপাশি প্রতিটি মন্দিরের পুরোহিতদের নিরাপত্তার জন্য দায়িত্ব পালন করবেন দুইজন করে চৌকিদার। থাকবে জেলা পুলিশের বিভিন্ন বিভাগের টহলও।’

এছাড়া সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য জনগণের সাথে প্রতিনিয়ত মতবিমিয় সভা চলছে বলে পুলিশ সুপার জানান। তিনি বলেন, ‘এর আগে সার্বিক নিরাপত্তার জন্য মাগুরা শহরসহ জেলার বিভিন্ন স্থানে লাগানো হয়েছে প্রায় ৫০০ সিসি ক্যামেরা। হাইওয়ে ও গুরুত্বপূর্ণ সড়কে স্থাপন করা হয়েছে ৯টি পুলিশ বক্স এবং ৪০টির বেশি রোড ব্যাড়িকেড ও তথ্যকেন্দ্র।’

জেলা পুলিশ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও শত্রুজিৎপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সনজিৎ কুমার বিশ্বাস। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, সদর থানার ওসি আজমল হুদা, গোপালগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান রাজিব হোসেন, সদর উপজেলা ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক পার্থ সারথী বিশ্বাস প্রমুখ।

সভায় বিভিন্ন মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, ধর্মীয় নেতা, শিক্ষক, ছাত্র, ব্যবসায়ী, সমাজসেবকসহ বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ উপস্থিত থেকে তাদের মতামত দেন।

Print
897 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close