বায়তুল মোকাররমে সেনাবাহিনী মোতায়েন

এক্সপ্রেস ডেস্ক: দেশের বর্তমান পরিস্থিতে যে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে সশস্ত্র সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। ঈদের নামাজে যেকোনো ধরনের নাশকতা এড়াতেই বায়তুল মোকাররমে সেনা মোতায়ন করা হয়। সেনা সদস্যদেরকে মসজিদের ভিতরে যাওয়া মুসল্লিদের তল্লাশি করতেও দেখা গেছে। মসজিদের বাইরেও বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

এদিকে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ জাতীয় ঈদগায়ে ঈদুল ফিতরের জামাত আদায় করবেন। তবে বৃষ্টি হলে তিনি বায়তুল মোকাররমে ঈদের জামাত আদায় করবেন বলে জানা গেছে। সে কারণেই আগে থেকে সেনা সদস্যরা মসজিদে নিরাপত্তা নিশ্চিত করতে অবস্থান করছেন।

আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। জাতীয় মসজিদে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টায়। এরপর সকাল ৮টায়, ৯টায়, ১০ এবং সর্বশেষ সকাল পৌনে ১১টায়। জাতীয় ঈদগা ময়দানে আবহাওয়া ভালো না থাকলে সেই জামাত বাতিল করে বায়তুল মোকাররমে সকাল ৯টায় প্রধান জামাত অনুষ্ঠিত হবে। সেখানে রাষ্ট্রপতি, মন্ত্রীবর্গসহ দেশের বিশিষ্টিজনরা অংশগ্রহণ করবেন। এ কারণেই সেনা মোতায়েন করা হতে পারে।

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল বাংলামেইলকে বলেন, ‘আপনারা এই খবর কই পান? এখানে কোনো সেনা মোতায়ন করা হয়নি। এ ধরনের কোনো নিউজ আমাদের কাছে নাই।’ অবশ্য তিনি এও বলেন, ‘আমরা এতোটুকুই জানি, ঈদের দিন আবহাওয়া যদি খারাপ থাকে তাহলে ৯টার সময় বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত হবে। সেখানে মহামান্য রাষ্ট্রপতি আসতে পারেন। এছাড়া নরমাল নিয়মেই সিকিউরিটির দায়িত্বে পুলিশসহ যারা আছে তারাই ডিউটি করবেন।’

Print
2909 মোট পাঠক সংখ্যা 3 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close