বঙ্গবন্ধু সেতুতে সড়ক দুর্ঘটনা: ভূমিমন্ত্রীর ছেলেসহ নিহত ৮,আহত ৫০

যশোর এক্সপ্রেস ডেস্ক: বঙ্গবন্ধু সেতুতে পৃথক আটটি সড়ক দুর্ঘটনায় ভুমি মন্ত্রীর ছেলে সহ আটজন নিহত হয়েছে। আহত হয়েছে সাংবাদিক, পুলিশ ও ফায়ার ব্রিগেড সদস্যসহ অন্তত ৫০ জন। শনিবার সকাল ৭টা থেকে থেকে দশটা পর্যন্ত এই সড়ক দুর্ঘটনাগুলো ঘটে। পুলিশ ও স্থানীয়সূত্র জানায়, ঘন কুয়াশার কারনে আজ  সকাল সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুর টাঙ্গাইল জেলা অংশের ৪০ নং পিলার এলাকায় পাবনা থেকে ঢাকা গামী সরকার পরিবহনের একটি কোচের সঙ্গে গরু বোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৪ বাস যাত্রী নিহত হয়। আহত হয় অন্তত ৪০ জন। আহতদের সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও টাঙ্গাইল হাসপাতালে ভার্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আরো তিন জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে ভুমি মন্ত্রী শামসুর রহমান শরীফের পুত্র শরীফ রানার পরিচয় পাওয়া গেছে। এ সময় সেতুর উপরে আরো বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে আহত ও নিহতদের উদ্ধারকাজে অংশ নিতে সিরাজগঞ্জ ফোয়ার ব্রিগেড ও সদর থানা পুলিশের পৃথক দুটি দল দুর্ঘটনাস্থলের দিকে রওনা হয়। সেতুর উপরে পৌছলে ফায়ার বিগেডের গাড়িটিকে পিছন থেকে ধাক্কা দেয় পুলিশ পিকআপ। এতে অন্তত ৭ পুলিশ ও ফায়ার ব্রিগেড সদস্য আহত হয়। একই সময়ে দুর্ঘটনার খবর সংগ্রহের জন্য মোটরসাইকেলযোগে ঘটনাস্থলে যাবার পথে মাছরাঙ্গা টিভি’র সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান, সময় টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রিংকু কুন্ডু, চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন আশরাফুল ইসলাম ও চ্যানেল টুয়োন্টিফোরেরর ক্যামেরাপার্সন নাজমুল ইসলাম বঙ্গবন্ধু সেতুর উপর পৌছলে দুর্ঘটনার কবলে পড়ে আহত হয়। তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এদিকে সকাল ১০টার দিকে সেতুর সিরাজগঞ্জ অংশের ৩০ নং পিলারের নিকট একটি কাঠের গুড়িবোঝাই ট্রাককে পিছন দিক তেকে ধাক্কা দেয় একতা পরিবহনের একটি বাস। এতে ঐ বাসের হেলপার ঘটনাস্থলেই নিহত হয়। আহত সাংবাদিক, ফায়ার ব্রিগেড ও পুলিশ সদস্যদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম এই সকল তথ্য নিশ্চিত করেছেন।

Print
503 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close