রাজধানীতে হেলে পড়েছে ৪ তলা ভবন: আতঙ্ক, সিলগালা

যশোর এক্সপ্রেস ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুর এলাকার তাজমহল রোডের হেলে পড়া চারতলা ভবনটি সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। আজ শনিবার সন্ধ্যায় রাজউকের অথরাইজড অফিসার ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম সাংবাদিকদের একথা বলেন। তিনি আরো বলেন, ‘শুধু সিলগালা নয়, বুয়েট বিশেষজ্ঞদের খরব দেওয়া হয়েছে। তারা আসার পরেই ভবন ভাঙা, সংস্কার কিংবা থাকার সিদ্ধান্ত দেবে। এছাড়া কাগজপত্র খতিয়ে দেখা হচ্ছে।’ এর আগে বিকেল সাড়ে তিনটার দিকে তাজমহল রোডের সি ব্লকের ১৯/৪ হোল্ডিং নম্বরের ভবনটি হেলে পড়ে। এ সময় ভবন থেকে আতঙ্কিত বাসিন্দারা বের হয়ে আসে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট, বিশেষজ্ঞদল এবং পুলিশ ভবনের বাসিন্দাদের মালামাল সরিয়ে নিতে শুরু করেছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ অফিস জানায়, বিকেল ৩টার পর কোনো এক সময় তাজমহল রোডের সি ব্লকের ১৯/৪ নং চারতলা ভবনটি পাশের ভবনের ওপর হেলে যায়। এ সময় উভয় ভবনের বাসিন্দারা আতঙ্কিত হয়ে নিচে নেমে আসে এবং চিৎকার চেঁচামেচি করতে থাকে। এরমধ্যে শিশু এবং বৃদ্ধরা বেশি বিপদে পড়ে। তাড়াহুড়ো করে নামতে গিয়ে ১৫ থেকে ২০ জন আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। সরেজমিন জানা গেছে, চার তলা এই ভবনে ৮ ইউনিট। ভবনের বাসিন্দা ফরিদা পারভিন জানান, ভবন হেলে পড়ার সময় মনে হচ্ছিল জীবন মনে হয় শেষ হয়ে গেল। আল্লাহ রক্ষা করেছেন। বাসার মালামালের ক্ষতি হয়েছে।

মোহাম্মদপুর ফায়ার স্টেশনের অফিসার সজিব বলেন, গত সপ্তাহে দেশে যে উচ্চমাত্রার ভূমিকম্প হয়েছিল, সেদিনই ভবনটির ক্ষতি হয়। এ কারণে সেটি আজ হেলে পড়তে পারে। তারপরও অভিজ্ঞজনদের মতামত নেওয়া হবে। তারা যেভাবে বলবেন, পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ওই ভবনের বাসিন্দাদের আপাতত সেখানে না থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Print
257 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close