মেধাবীদের সংবর্ধণা দিল মেধাবীরা

এক্সপ্রেস ডেস্ক: মেধাবীদের বরণ করে নিল অন্য মেধাবীরা। অনুষ্ঠানে বড়রা ছোটদের সফলতার গল্প শোনালো, আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখালো, কিভাবে সফলতার শীর্ষে পৌঁছানো যায় তার ছক এঁকে দিল, সব সময় পাশে থেকে নতুনদের সামনে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখলো। শুক্রবার বিকেলে জিনিয়াস ডিবেটিং ক্লাবের সাবেক সদস্যদের সহযোগিতায় আয়োজিত মেধাবী সংবর্ধণা ও ঈদপূনর্মিলনী অনুষ্ঠানে ক্লাবের সাবেক ও বর্তমান সদস্যদের এক মিলন মেলায় বড়রা ছোটদের এভাবে উৎসাহ দিল।

ঝিনাইদহের কালীগঞ্জের মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ মিলনায়তনে ক্লাবের পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে এ সংবর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটিসহ দেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ও ক্লাবের সাবেক সদস্যরা এ বছর এস. এস. সিতে জিপিএ ৫ পাওয়া ক্লাবের ৩২ সদস্যের হাতে মেধার স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক নবচিত্রের প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলাম, ক্লাবের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও বাংলাদেশ নেভীর সাব ল্যাফটেন্যান্ট মামুন, সরকারী নলভাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও ক্লাবের উপদেষ্টা আলহাজ্ব লুৎফর রহমান, সাবদালপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ও ক্লাবের উপদেষ্টা উত্তম কুমার চক্রবর্তী, রায়গ্রাম বাণিকান্ত মাধ্যমিক বিদ্যালের সাবেক প্রধান শিক্ষক ইছহাক আলী, ইঞ্জিনিয়ার ও কবি প্রদীপ কুমার ব্যাণার্জী।

অনুষ্ঠানে ক্লাবের সাবেকদের মধ্য থেকে বক্তৃতা করেন সাবেক সেক্রেটারী ও বরিশাল মেডিকেল কলেজের শিক্ষার্থী সৌরভ হোসেন, সাবেক অর্থ সম্পাদক ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থী নুরুজ্জামান কাকন, সাবেক সাংগাঠনিক সম্পাদক বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থী মীর হায়াতুর রহমান শান্ত, সাবেক অর্থ সম্পাদক কুয়েটের শিক্ষার্থী রুম্মনবিন জাহিদ প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্লাবের সহ-সভাপতি হৃদয় হাসান ও পাঠাগার সম্পাদক মায়িশা ফাহমিদা দিশা।

অনুষ্ঠানে কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র তার বক্তৃতায় বলেন মেধাধীদের মেধার স্বীকৃতি দেওয়ায় তারা আরো এগিয়ে যাবে। তিনি বিশ্বাস করেন মেধাবীরা সৃষ্টিশীল কাজে সম্পৃক্ত থাকলে জঙ্গিবাদিরা মেধাবীদের বিপথে পরিচালিত করতে পারবে না। প্যানেল মেয়র জিনিয়াস ডিবেটিং ক্লাবের সৃজনশীল কাজকে আরো প্রসারিত করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

Print
608 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close