প্রথম বাংলাদেশি হিসেবে সাকিবের নতুন মাইলফলক!

স্পোর্টস ডেস্ক: ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের হয়ে মাঠ মাতাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিপিএলের আজকের ম্যাচের মধ্যদিয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

মঙ্গলবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বাংলাদেশ সময় সকাল ৮ টায় সাকিবের দল জ্যামাইকা তালাওয়াস মুখোমুখি হয়েছে বার্বাডোজ ট্রাইডেন্টসের।শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হলেও নতুন মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

এই ম্যাচের মাধ্যমে টি টোয়েন্টি ক্রিকেটে সব মিলিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে ২০০ টি ম্যাচ খেলার গৌরব অর্জন করলেন সাকিব।সিপিএলে জ্যামাইকার হয়ে তিনটি ম্যাচ খেলেছেন সাকিব। এই তিন ম্যাচে তার দল দুটি জয় এবং একটি পরাজয়ের সম্মুখীন হয়েছে। শেষ ম্যাচে সাকিব বল এবং ব্যাট হাতে জ্বলে উঠলেও তার দল পরাজিত হয়।

এখন পর্যন্ত ১৫টি ভিন্ন ভিন্ন দলের হয়ে ১৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাকিব। সেগুলো হলো- অ্যাডিলেড স্ট্রাইকার্স, বাংলাদেশ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বার্বাডোজ ট্রাইডেন্টস, ঢাকা গ্লাডিয়েটরস, জ্যামাইকা তালাওয়াস, করাচি কিংস, খুলনা জেলা, খুলনা রয়েল বেঙ্গলস, কলকাতা নাইট রাইডার্স, লেস্টারশায়ার, মেলবোর্ন রেনেগেডস, প্রাইম ব্যাংক ক্লাব, রংপুর রাইডার্স এবং উস্টারশায়ার।

১৯৯টি ম্যাচের ভেতর ১৮২টি ম্যাচে ব্যাট করে ১২৩.৩৯ স্ট্রাইক রেটে ৩১৬৫ রান সংগ্রহ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ব্যাট হাতে তার সেরা ইনিংস বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে ৮৬ রান অপরাজিত ইনিংসটি।

বল হাতেও সমানভাবে সফল সাকিব। এখন পর্যন্ত ১৯৬টি ইনিংসে ৬.৭৪ ইকোনমি রেটে ২৩২ টি উইকেট শিকার করেছেন তিনি। সিপিএলে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিপক্ষে ৬ রানে ৬ উইকেট তার সেরা বোলিং ফিগার।

Print
546 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close