‘জঙ্গি রুখতে একাত্তরের মত ঐক্যবদ্ধ হতে হবে’

এক্সপ্রেস ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জঙ্গিবাদের দানব রুখতে দলমত নির্বিশেষে একাত্তরের মত ঐক্যবদ্ধ হতে হবে। আর এর হাতিয়ার হতে হবে গণতন্ত্র। জঙ্গিবাদ এখন সারাবিশ্বের সমস্যা। তাই দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে এ সমস্যার রাজনৈতিকভাবেই মোকাবেলা করতে হবে।

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় নিহতদের স্মরণে মঙ্গলবার বিকেলে এক শোকসভায় তিনি এ কথা বলেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি এ শোকসভার আয়োজন করে।
মির্জা ফখরুল বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবেলায় সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। এ ব্যর্থতা ঢাকতে সরকার সব দোষ বিএনপি-জামায়াতের ওপর চাপাচ্ছে। এই সরকারে উদ্দেশ্য একটাই, দেশে বিরোধী দল নিশ্চিহ্ন করা।
গুলশানে জঙ্গি হামলার ঘটনা দেশের রাজনীতিতে একটি ভূমিকম্প- উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, এ ঘটনায় গোটা দেশের মানুষ আতঙ্কিত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগেই বলেছিলেন গণতন্ত্রহীনতার কারণে দেশ আক্রান্ত হতে পারে।
তিনি বলেন, জঙ্গিবাদ-উগ্রবাদ রুখে দেয়ার ক্ষমতা দেশের জনগণের রয়েছে। কিন্তু সরকারের উদ্দেশ্য যদি হয় বিরোধী দলকে দোষারোপ করে নিশ্চিহ্ন করে দেয়ার তাহলে জঙ্গিবাদ দমন করা সম্ভব নয়।
মির্জা ফখরুল বলেন, জঙ্গিবাদ ও উগ্রবাদ এটা স্থানীয় সমস্যা নয়, এর সঙ্গে আন্তর্জাতিক জঙ্গিবাদের সম্পর্ক রয়েছে। এরপরও বিএনপিকে দোষারোপ করে রাজনৈতিক ফায়দা হাসিল করা হচ্ছে।
শোকসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, দেশে জঙ্গিবাদ ও উগ্রবাদ ভয়ঙ্কর রুপ ধারণ করতে যাচ্ছে। এদের কঠোর হস্তে দমন করা না গেলে এ ধরণের ঘটনা আরও ঘটতে থাকবে। তবে জনগণ ঐক্যবদ্ধ হয়ে তা মোকাবেলা করলে বন্ধ হবে। তা না করে দোষারোপ ও মিথ্যাচারের রাজনীতি দিয়ে দেশের মানুষকে খুশি করা যাবে না।
সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, বিএনপিকে বাদ দিয়ে এ ভয়াবহ সমস্যার সমাধান আপনারা করতে পারবেন না। দেশের জনগণ ঐক্যবদ্ধ থাকলে উগ্রবাদ ও জঙ্গিবাদ দমন করা সম্ভব।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে শোকসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টো, অ্যাডভোকেট আহমেদ আজম খান, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া প্রমুখ।
Print
867 মোট পাঠক সংখ্যা 5 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close