শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে ব্যাপক পরিকল্পনা সরকারের

যশোর এক্সপ্রেস ডেস্ক: শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক পরিকল্পনা নিয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে বাঘা মডেল উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।  প্রতিমন্ত্রী বলেন, স্কুলে শিক্ষার আরো সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে হবে। শিক্ষকদেরকে মনে প্রাণে ছাত্রদের পাঠদানের প্রতি মানসিকতা তৈরি করতে হবে। পাকা দালানে পড়ালেখা করলে শিক্ষা অর্জন করা যায় না, প্রকৃত শিক্ষা অর্জনের জন্য চাই দৃঢ় মানসিকতা।

প্রতিমন্ত্রী শিক্ষকদের প্রাইভেট পড়ানোর মনসিকতা পরিহার করে ছাত্রদেরকে ক্লাসের পড়া ক্লাসেই সম্পন্ন করার প্রতি গুরুত্বারোপ করেন। যারা দুর্বল ছাত্র তাদের  জন্য বিশেষ ক্লাসের ব্যবস্থা করার নির্দেশনা দেন। তিনি বলেন, ক্রীড়ার মাধ্যমে ছাত্রদের মেধা মননশীলতা সৃষ্টি করতে  হবে। স্কুলের বিভিন্ন সমস্যার কথা প্রতিমন্ত্রীকে অবহিত করলে তিনি মনোযোগ সহকারে শুনেন এবং তা পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস দেন। প্রতিমন্ত্রী বাঘা উপজেলায় একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবন নির্মাণের আশ্বাস দেন এবং অল্প কিছুদিনের মধ্যেই তার  কার্যক্রম শুরু হবে বলে জানান। এছাড়া শাহরিয়ার আলম বাঘা উপজেলায় একটি মিনি স্টেডিয়াম নির্মাণেরও আশ্বাস দেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কথায় বিশ্বাসী নয়, কাজে বিশ্বাসী। বর্তমান সরকার সংঘাতের রাজনীতি করে না। একটি মহল ২০১৪ সালের আগে নির্বাচনের নামে দেশে যেরকম জ্বালাও পোড়াও শুরু করেছিল সরকার তা কঠোর  হাতে দমন করে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমাদের সরকার দেশে যত উন্নয়ন করেছে ইতোপূর্বে কোনো সরকারই তা করতে পারেনি।

বাঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাঘা উপজেলা নির্বাহী অফিসার আমিনুল হক, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম, বাঘা পৌরসভার মেয়র মো. আক্কাস আলীসহ বিভিন্ন স্কুল ও কলেজের প্রধানরা, আওয়াগী লীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, নবনির্মিত তিনতলা স্কুল ভবনটি এক কোটি ১২ লাখ টাকা ব্যয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের তত্বাবধানে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর  নির্মাণ করেছে।

Print
869 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close