সুইডেনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

যশোর এক্সপ্রেস ডেস্ক: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, সুইডেন শাখা রাজধানী স্টকহোমে একটি আলোচনা সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সুইডেন শাখার প্রতিষ্ঠাতা সভাপতি শামসুদ্দিন খেতু মিয়া। সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সুইডেন শাখার সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মুহিত টুটু ও সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিস হাসান তপন। বিশেষ অতিথি ছিলেন সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি আকতার এম জামান এবং ড. ফরহাদ আলী খান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ওবায়দুল হক, খলিলুর রহমান, মাসুদ খান এবং সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী।

সভার আলোচ্য বিষয় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের উপর গঠনমূলক বক্তব্য রাখেন অতিথিরা। যুক্তরাজ্যের লন্ডন থেকে সভায় মোবাইল ফোনে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আক্তার হোসেন মিরন।সুইডেনে স্বেচ্ছাসেবক লীগের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদের সাবধান করে দিয়ে তিনি বলেন, ‘এখনি এসব বন্ধ না করলে সাংগঠনিকভাবে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।’

প্রধান অতিথি তার বক্তব্যে বঙ্গবন্ধুর অসামান্য অবদান, ত্যাগ ও সংগ্রামের উপর আলোকপাত করেন।আক্তার এম জামান তার বক্তব্যে আওয়ামী পরিবারের সকল অঙ্গ সংগঠন ও ছাত্রলীগকে একসঙ্গে কাধ মিলিয়ে কাজ করার অনুরোধ করেন। তিনি বলেন, ‘শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, ওনার পাশে থাকা দরকার।’

প্রধান বক্তা ড. ফরহাদ আলী খান তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকার প্রশংসা করে বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ছিলেন  বলেই আজ বাংলাদেশ পৃথিবীর বুকে মানচিত্র নিয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।’ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে এগিয়ে যাবার জন্য স্বেচ্ছাসেবক লীগের নেতা ও কর্মীদের আহবান জানান তিনি।

লাভলু মনোয়ার ও নাজমুল খান, আব্দুর রাজ্জাক, আন্নাদুজ্জামান কাজল ও তানজিল ইসলাম নির্ধারিত বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে আলোচনা করেন ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সুইডেন শাখার সকল নেতা ও কর্মীদের শুভেচ্ছা জানান। সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন আওয়ামী লীগ সুইডেন শাখার সংস্কৃতিবিষয়ক সম্পাদক শেখর দেব। এছাড়াও উপস্থিত ছিলেন কাজী মিরাজ, শফিকুল আলম লিটন, সোহেল আহমেদ, সেলিম সারোয়ার, ড. তামান্না হোসেন খান, সাইফুল ইসলাম দুলাল, শ্যামল দত্ত, মুশিবুর রহমান মামুন, রাজিব হাসান রাসেল, আরিফ হোসেন সুমন, ফয়সাল গালিব নাফি, রাহিদ আহমেদ সুমন, নাভান আব্দুল্লাহ, পলাশ পাল, নিকি আহমেদ প্রমুখ।

Print
824 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close