আগামী তিন বছর দেশ শান্ত থাকবে : বাণিজ্যমন্ত্রী

যশোর এক্সপ্রেস ডেস্ক: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘আগামী ২০১৯ সালে জাতীয় নির্বাচন হবে। বাকি রয়েছে মাত্র তিন বছর। এ তিন বছর দেশের পরিস্থিতি সম্পূর্ণ শান্ত ও ব্যবসাবান্ধব থাকবে। এ সময় দেশে কোনো রাজনৈতিক অস্থিরতা তৈরি হবে না।’ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ব্যবসায়ী নেতাদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটির সভায় ব্যবসায়ী নেতারা দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিত তুলে ধরে বলেন, ‘এ অবস্থায় বায়াররা (ক্রেতারা) আসছেন না। ব্যবসায়ীরাও বিনিয়োগে আগ্রহ হারাচ্ছেন।’ বিদ্যুৎ ও গ্যাস সংকট দূর করার পাশাপাশি রাজনৈতিক সমঝোতার আহ্বান জানান ব্যবসায়ীরা নেতারা।

বণিক সমিতিসহ ব্যবসায়ী সংগঠনগুলোর নেতাদের এ বক্তব্যের জবাবে বাণিজ্যমন্ত্রী আরো বলেন, গত জাতীয় নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে ভুল করেছে। এটা তারা এখন বুঝতে পেরেছে। ফলে স্থানীয় নির্বাচনগুলোতে তারা দলীয় প্রতীক নিয়েই অংশ নিয়েছে। গত বছর জানুয়ারি মাসে দেশের যে অবস্থা ছিল, এটা ছিল বিএনপির মারাত্মক ভুল। এতে তারা শুধু দলীয়ভাবেই ক্ষতিগ্রস্ত হয়নি। দেশও অনেক ক্ষতির মুখে পড়েছে।

দেশের বর্তমান রাজনৈতিক অবস্থার চিত্র তুলে ধরে মন্ত্রী ব্যবসায়ীদের উদ্দেশে আরো বলেন, ‘গত বছর ৫ জানুয়ারি উপলক্ষে সারা দেশে যে অবস্থা বিরাজ করছিল। এবার আপনারাই দেখছেন- দেশ কতটা শান্ত। আগামী ২০১৯ সালে যে নির্বাচন হবে, তাতে বিএনপি অংশ নেবে। সবার অংশগ্রহণের মাধ্যমে ওই নির্বাচন হবে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ।’ তিনি বলেন, ‘কাজেই আমরা আশা করছি, আগামী তিন বছর দেশে কোনো ধরনের অস্থিরতা তৈরি হবে না। আপনারা নির্বিঘ্নে বিনিয়োগ করুন। সরকার সব ধরনের সহায়তা দেবে।’

Print
770 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close