কেবিনে গিয়ে রাব্বিকে হত্যার হুমকি

যশোর এক্সপ্রেস ডেস্ক: পুলিশের নির্যাতনের শিকার হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে কেবিনে গিয়ে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। তার বন্ধু ও স্বজনেরা এই অভিযোগ করেছেন। বৃহস্পতিবার মধ্যরাতে দুই ব্যক্তি সাংবাদিক পরিচয়ে ঢামেক হাসপাতালের ৪ নম্বর কেবিনে গিয়ে তাকে এই হত্যার হুমকি দেন।

রাব্বীর বন্ধু জাহিদ জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে দুই ব্যক্তি সরাসরি রাব্বীর কেবিনে প্রবেশ করেন।তারা রাব্বীর শারীরিক অবস্থা জানতে চান।এরপর রাব্বীর কাছে জানতে চান ‘কাদের কেস’ বলতে কী বোঝাতে চেয়েছিলেন? নিজের নিরাপত্তা নিয়ে চিন্তা করছেন? এমন কয়েকটি প্রশ্ন করেন। রাব্বীর বরাত দিয়ে তিনি আরও বলেন,‘দুই ব্যক্তি প্রশ্ন করেন ‘আপনি কী মুসলমান? তাহলে দুই রাকায়াত নফল নামাজ পড়ে ঘুমান। আমরা আবার আসব।’ এসময় ওই কেবিনের পাশে ও ভেতরে তার বন্ধু,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছোট ভাই ও খালাতো ভাই মিলে ৬ জন ছিলেন। রাব্বী তাদের চিনতে পারছেন না জানালে অন্য সবাই তাদের পরিচয় জানতে চান। তখন তারা নিউজ টুয়েন্টি ফোরের সাংবাদিক পরিচয় দেন।পরিচয় পত্র বা ভিজিটিং কার্ড দেখতে চাইলে তারা তা দেখাতে না পেরে বলেন,তারা ফ্রি ল্যান্সার সাংবাদিক।রাব্বীর খালাতো ভাই রাশেদ তাদের ছবি তোলার চেষ্টা করলে মুখ ঢেকে দ্রুত কেবিন থেকে বেরিয়ে যান ওই দুই ব্যক্তি।

রাব্বীর খালাতো ভাই রাশেদ জানান,আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব মিলে আমরা ৬ জন কেবিনে ছিলাম। তাদের মতিগতি প্রথম থেকেই সন্দেহজনক ছিল।রাব্বীও তাদের চিনতে না পারায় আরও বেশি সন্দেহ হয়। পরে বেসরকারি টেলিভিশন চ্যানেলটিতে ফোন করে জানা যায় ওই নামে তাদের কেউ নেই। তখন ছবি তুলতে গেলে দ্রুত তারা সটকে পড়েন।এরপর রাব্বী জানায় তাকে হুমকি দেওয়া হয়েছে। এ ব্যাপারে ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোজাম্মেল হক জানান, ঘটনাটি তিনি অভিযোগ আকারে পরে শুনতে পেরেছেন।এখন নিরাপত্তা ও নজরদারি দুটোই বাড়ানো হয়েছে।

Print
1051 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close