শিক্ষকদের ডেকেছেন প্রধানমন্ত্রী

যশোর এক্সপ্রেস ডেস্ক: বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে শিক্ষক সমিতি নেতাদের নিজ কার্যালয়ে ডেকেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকাল সাড়ে ৪টায় গণভবনে তাদের এই সাক্ষাৎ হওয়ার কথা। রোববার বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মুঠোফোনের বিষিয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আগামীকাল তার কার্যালয়ে চায়ের দাওয়াত দিয়েছেন। ফেডারেশনের নেতারা আগামীকাল তার কার্যালয়ে যাবেন। তবে চলমান আন্দোলন অব্যাহত থাকবে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সদস্য ড.মো. নিজামুল হক ভুইয়া বলেন, প্রধানমন্ত্রীর দফতর থেকে মোবাইলে তাদের আমন্ত্রন জানানো হয়েছে। রাতে হয়তো আমন্ত্রন পত্র তাদের হাতে পৌছে যাবে। তিনি আরো বলেন, গত সাড়ে আট মাসে আমরা পাঁচ বার চিঠি দিয়ে দেখা করার চেষ্টা করেছি। কিন্তু দেখা করতে পারিনি। আগামীকাল (সোমবার) তারা প্রধানমন্ত্রীর কাছে যাবেন। তিনি আশাবাদী একটা ভাল সমাধান পাবেন।

এর আগে রোববার বিকেলে বেতন কাঠামোর সুনির্দিষ্টি দু’টি বিষয়ে লিখিত প্রস্তাব শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইনের কাছে দিয়েছেন ফেডারেশনের নেতারা। এতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গ্রেড-৩ থেকে গ্রেড-২ এবং গ্রেড-২ থেকে গ্রেড-১ এ উন্নীত করার বিষয়ে কিছু প্রস্তাবনা এবং গ্রেড-১ থেকে কিছু সংখ্যক (৫%) শিক্ষককে সিনিয়র সচিবের পদমর্যাদা প্রদানের প্রস্তাব করা হয়।

প্রসঙ্গত, নতুন বেতনকাঠামোতে সিলেকশন গ্রেড বহাল ও বেতনকাঠামো নিয়ে সমস্যা নিরসনের দাবিতে টানা সপ্তম দিনের মতো কর্মবিরতি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এর আগে গত ২ জানুয়ারি এ কর্মবিরতির ঘোষণা দেন বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

 

Print
800 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close