‘বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে’

যশোর এক্সপ্রেস ডেস্ক: বিএনপি রাজনৈতিকভাবে দেওলিয়া হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, ওই দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে গ্রেপ্তার করার দাবি জানিয়ে দল হিসেবে বিএনপিকেই রাজনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে। দলের নানা-স্তরের নেতারাও এখন বিভিন্ন সময় অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে যাচ্ছে।

আজ শুক্রবার জুমার নামাজের আগে কুষ্টিয়া শহরে তার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এ কথা বলেন। হানিফ বলেন, ইতোমধ্যে উচ্চতর আদালতের রায় প্রমাণ করেছে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণ অবৈধ ছিল। তিনি বলেন, জিয়াউর রহমানের ক্ষমতা দখল ও দল গঠন দুটিই অবৈধ এবং সে বিবেচনায় বিএনপি অবৈধ দল হিসেবে পরিগনিত হতে পারে।বিচারপতি খায়রুল হক অবসরে যাওয়ার আগেই এই রায় দেন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ‘বিচারপতিদের অবসরে যাওয়ার পর রায় দেয়ার ট্র্যাডিশনটা খুব যুক্তিযুক্ত নয় বলেই হয়তোবা প্রধান বিচারপতি এই মন্তব্য করেছেন। তার মানে বিচারপতি খায়রুল হকের দেয়া রায়টা অযৌক্তিক তা প্রধান বিচারপতি বলেননি।’

হানিফ বলেন, বিএনপি যদি মনে করে তারা এ সুযোগ নিয়ে বিভ্রান্তিমুলক তথ্য দিয়ে ধুম্রজাল তেরির চেষ্টা করবে তাতে কোনো লাভ হবে না। সিংঙ্গাপুর থেকে শ্রমিক ফেরত পাঠানো সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, সিঙ্গাপুর সরকার যে ২৬ জনকে ফেরত পাঠিয়েছে তারা বাংলাদেশ সরকারের নজরদারিতে রয়েছে। তিনি বলেন, এই ২৬ জন বাংলাদেশিকে ফেরত পাঠানোর প্রায় এক মাস পরে সিঙ্গাপুর সরকার প্রতিবেদনটি পাঠায়। এদের বিষয় সরকার তদন্ত করছে, তদন্ত তাদের বিরুদ্ধে জঙ্গী সংশ্লিষ্টতার প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Print
1792 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close