উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার মাশরাফি

স্পোর্টস ডেস্ক: ২০১৫ সালটি বাংলাদেশের ক্রিকেটের জন্য  ছিল দারুণ একটি বছর। দলের অসাধারণ পারফরম্যান্সে বিমোহিত টাইগারভক্তরা। বাংলাদেশের এমন সাফল্যের নেপথ্যে অনেক কারণই থাকতে পারে। কিন্তু এ কথা অনস্বীকার্য যে ‘জিয়ন কাঠি’ মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্বে বাংলাদেশ দল যেন পাল্টে যায়।

বছর জুড়েই ছিল টাইগারদের আধিপত্য। নেপথ্যের নায়ক মাশরাফি তার স্বীকৃতি পেয়েছেন আগেই। এবার আরো একটি স্বীকৃতি যোগ হলো। শুক্রবার প্রকাশিত উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার। ২০১৪-১৫  বর্ষে দলে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এ স্বীকৃতি পান তিনি। এই ক্যাটেগোরিতে মাশরাফি ছাড়াও রয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন, শ্রীলঙ্কার ধাম্মিকা প্রাসাদ, ভারতের বিনয় কুমার, ইংল্যান্ডের জো রুট ও পাকিস্তানের ইউনিস খান।

এর আগে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বপ্রথম উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা খেতাব জেতেন সাকিব আল হাসান। ২০১৩ সালে এ স্বীকৃতি পান বিশ্বসেরা অলরাউন্ডার। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে  উইজডেনের বর্ষসেরা নির্বাচিত হন মুশফিকুর রহিম। ২০১৪ সালে এ খেতাবে ভূষিত হন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। ঠিক পরের পর এই খেতাব দখলে নেন মুমিনুল হক। আর চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ২০১৬ সালে উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা খেতাব জিতলেন মাশরাফি।

Print
918 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close