বাল্য বিয়ের চেষ্টা, ৪ জনকে জেল জরিমানা

এক্সপ্রেস ডেস্ক:খুলনা মহানগরীর বসুপাড়া এতিমখানা মোড় এলাকায় ৫ম শ্রেণীর ছাত্রী কুলসুম আক্তারকে (১৩) বিয়ে দেয়ার চেষ্টার অপরাধে ঘটক, কাজী, ছেলের বাবা ও মেয়ের মাকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ডাদেশ দেন।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরীর বসুপাড়া এতিমখানা মোড় এলাকার বাসিন্দা জালাল বেপারীর মেয়ে কুলসুমকে (১৩) বাল্য বিয়ে দেয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অভিযান পরিচালনা করা হয়। কুলসুম নগরীর বানিয়াখামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী। ঘটনাস্থলে গিয়ে হাতে নাতে কাজী, ঘটক ও ছেলে-মেয়ের অভিভাবকদের আটক করা হয়।
এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাল্য বিয়ের সত্যতা পান। বাল্য বিবাহ নিরোধ আইনে কাজী মো. সোহরাফ হোসেন (৫২), ঘটক আবুল হোসেন (৫০) ও ছেলের (বর) বাবা মো. সেন্টু শেখ (৪০) কে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন। এছাড়া মেয়ের মা কাকলী বেগমকে (৩২)এক হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের রায় ঘোষণার পরপরই দণ্ডপ্রাপ্ত তিনজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। অভিযানে সমাজসেবা অফিসার আবিদা আফরিন, প্রশাসনিক কর্মকর্তা মো. হামিদুর রহমান ও সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ উপস্থিত ছিলেন।
Print
766 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close