২৯ আরোহীসহ ভারতীয় এয়ারফোর্সের বিমান নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক: বঙ্গোপসাগরে ২৯ জন আরোহীসহ নিখোঁজ হয়েছে ভারতীয় বিমানবাহিনীর একটি বিমান। শুক্রবার সকালে চেন্নাই থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি নিখোঁজ হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে এএন-৩২ বিমানটি তামিলনাড়ু রাজ্যের চেন্নাই শহরের তাম্বারাম ঘাঁটি সংলগ্ন এলাকা থেকে যাত্রা শুরু করেছিল। বেলা ১১টা ২০ মিনিট নাগাদ এটির আন্দামান দ্বীপপুঞ্জের ব্লেয়ার বন্দরে পৌঁছানোর কথা ছিল।

কিন্তু উড্ডয়নের ১৫ মিনিটের মাথায় কন্ট্রোলরুমের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানের আরোহীদের মধ্যে ছয়জন ক্রু। বাকি যাত্রীদের বেশিরভাগই সেনা সদস্য। বিমানটির ভাগ্যে কী ঘটেছে তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এটি বিধ্বস্ত হয়েছে বলেই ধারণা করা হচ্ছে।

ভারতের বিমান বাহিনী, নৌ-বাহিনী ও উপকূলীয় বাহিনীর সদস্যরা যৌথভাবে এটির অনুসন্ধান শুরু করেছে। বিমানটির খোঁজে ইতিমধ্যে ভূমধ্যসাগরের জলসীমায় কামুখ, ঘাড়িয়াল, জ্যেতি ও কুঠার নামে চারটি জাহাজ পাঠিয়েছে নৌবাহিনী। তারা ভূমধ্যসাগর চষে বেড়াচ্ছে।
১৯৯৯ সালে এই গোত্রেরই একটি বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়েছিল। ২১ জনকে নিয়ে আকাশে উড়েছিল সেই বিমানটি। দিল্লি বিমানবন্দরে অবতরণের ঠিক আগেই সেটি ভেঙে পড়েছিল।

প্রসঙ্গত, ভারতীয় বিমান বাহিনীতে রুশ নির্মিত শতাধিক এন-৩২ বিমান রয়েছে। এই মডেলের বিমানগুলো একবার জ্বালানিতে একটানা চার ঘণ্টা উড়তে পারে।

Print
768 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close