প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সোহেল তাজ

যশোর এক্সপ্রেস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। শনিবার (২৩ জানুয়ারি) রাতে হঠাৎ করেই গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্বশীল সূত্র বিষয়টি জানিয়েছে।
tajসূত্রটি জানায়, সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী তাকে জড়িয়ে ধরেন। প্রধানমন্ত্রীর আন্তরিক স্নেহে আবেগাপ্লুত হয়ে পড়েন সোহেল তাজ। এ সময় শেখ হাসিনা নুডুলস খায়িয়ে তাকে আপ্যায়িত করেন। সাক্ষাৎকালে সোহেল তাজের সঙ্গে তার বোন মেহজাবিন আহমদ মিমি ও সিমিন হোসেন রিমি ছিলেন। সোহেল তাজ ২০০৯ সালে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্রে চলে যান। এরপর তিনি সংসদ সদস্য (এমপি) পদ থেকেও সরে দাঁড়ান। আওয়ামী লীগ ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে বিপুলভাবে বিজয় লাভ করার পর ২০০৯ সালের ৬ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় সোহেল তাজকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করা হয়। এর পাঁচ মাসের মাথায় ২০০৯ সালেই তিনি পদত্যাগ করেন।

ওই বছর ৩১ মে তিনি পদত্যগ করে মন্ত্রিসভা থেকে পদত্যাগপত্র জমা দেন। কিন্তু তখন তার পদত্যাগপত্র গ্রহণ করেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন বছর পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় ২০১২ সালের ১৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগে একটি চিঠি দেন তিনি। পাশাপাশি তিনি পদত্যাগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারিরও আবেদন জানান। সেই সময় থেকে তার ব্যক্তিগত হিসাবে পাঠানো বেতন-ভাতার যাবতীয় অর্থ ফেরত নেওয়ারও অনুরোধ জানানো হয় ওই চিঠিতে। এরপর ২০১২ সালের ২৩ এপ্রিলে সংসদ থেকে পদত্যাগ করেন সোহেল তাজ। গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পদত্যাগের পর কাপাসিয়াবাসীর উদ্দেশে খোলা চিঠি লেখেন তিনি।

Print
1003 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close