কোকোর কবরের পাশে অশ্রুসিক্ত খালেদা জিয়া

যশোর এক্সপ্রেস ডেস্ক: ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার বিকেলে রাজধানীর বনানী কবরস্থানে ছেলের কবরের পাশে যান বিএনপি নেত্রী। তার সঙ্গে দলের নেতারা উপস্থিত ছিলেন। বিএনপি চেয়ারপারসন সেখানে কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও দোয়া করেন। এ সময় বিএনপি চেয়ারপারসন অশ্রুসিক্ত হয়ে পড়লে পরিবেশ ভারী হয়ে ওঠে।

পরে আরাফাত রহমান কোনোর আত্মার মাগফিরাত কামনায় রাজধানীর গুলশানে বিএনপি প্রধানের বাসভবনে দোয়া মাহফিল হয়। এর আগে সকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং দলের বর্তমান চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত বছরের শুরুতে বিএনপির সরকার বিরোধী আন্দোলন চলাকালে ২৪ জানুয়ারি মালেয়শিয়ায় মৃত্যু হয় আরাফাত রহমান কোকোর। তার বয়স হয়েছিল ৪৫ বছর। রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। এক এগারোতে জরুরি অবস্থার সময় গ্রেফতার হওয়া আরাফাত ২০০৮ সালের ১৭ জুলাই তৎকালীন সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর চিকিৎসার জন্য থাইল্যান্ড যান। পরে সেখান থেকে মালেয়শিয়া যান তিনি। সেখানে তার সঙ্গে স্ত্রী সৈয়দ শর্মিলা রহমান সিঁথি, দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান ছিলেন। এদিকে কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবনে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিলে আয়োজন করা হয়। এতে বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

Print
1309 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close