আইসিটি অ্যাওয়ার্ড পেলো ২১ জন

আইটি ডেস্ক: নানা আয়োজনের মধ্যে দিয়ে আজ শেষ হলো এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারের (মাল্টিপ্লান) ডিজিটাল আইসিটি মেলা। ‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ স্লোগানে সপ্তম বারের মতো মেলা শুরু হয় ২০ জানুয়ারি। আজ জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো এবারের আসর। আজ সন্ধ্যায় ২১ জনকে আইসিটি অ্যাওয়ার্ড দেয়া হয়।

আইসিটি খাতে বিশেষ অবদান রাখার জন্য এই ২১ জনকে গুণীজন সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।  এরা হলেন, জামিলুর রেজা চৌধুরী (তথ্যপ্রযুক্তিবিদ), মোহাম্মদ নুরুল ইসলাম (মরণোত্তর ব্যবসায়ী), আব্দুল কাদের (মরণোত্তর, তথ্যপ্রযুক্তি সাংবাদিক), মোহাম্মদ আজিজুল হক (ব্যবসায়ী), শেখ আব্দুল আজিজ (ব্যবসায়ী), সাইদ এম কামাল (সাবেক সভাপতি, বিসিএস), সাজাদ্দ হোসেন (সাবেক সভাপতি, বিসিএস), মোস্তাফা জব্বার (সাবেক সভাপতি, বিসিএস), আফতাব উল ইসলাম (সাবেক সভাপতি, বিসিএস), আব্দুলাহ এইচ কাফী (সাবেক সভাপতি, বিসিএস), মো. সবুর খান (সাবেক সভাপতি, বিসিএস), এস এম ইকবাল (সাবেক সভাপতি, বিসিএস), ফয়েজ উল্যাহ খান (সাবেক সভাপতি, বিসিএস), এ এইচ এম মাহফুজুল আরিফ (সভাপতি, বিসিএস), আক্তারুজ্জামান মনজু (সাবেক সভাপতি, আইএসপিএবি), মাহাবুব জামান (সাবেক সভাপতি, বেসিস), এ এস এম আব্দুল ফাত্তাহ (ব্যবসায়ী ও সংগঠক), আহমেদ হাসান জুয়েল (ব্যবসায়ী ও সংগঠক), মোহাম্মদ জহির উল ইসলাম (ব্যবসায়ী ও সংগঠক), ভূইয়া মোহাম্মদ ইনাম লেলিন (তথ্যপ্রযুক্তি সাংবাদিক) এবং পল্লব মোহাইমেন (তথ্যপ্রযুক্তি সাংবাদিক)।

এদের হাতে ক্রেস্ট তুলে দেন বিচারপতি জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন,‘বাংলাদেশ এখন পিছিয়ে নেয়। আমাদের সবাইকে এই দেশের জন্য কাজ করতে হবে। আজ এই অনুষ্ঠানের মাধ্যমে আমি জানাতে চাই আসুন সবাই দেশকে ভালোবাসি।’ কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহেসান বলেন, ‘ডিজিটাল বাংরাদেশকে আরো এক ধাপ এগিয়ে নিতে আমাদের এই মেলার আয়োজন। আমাদের এই মেলার আজ শেষদিনে যারা আইসিটি খাতে বিশেষ অবদান রেখেছেন তাদের ২১ জনকে গুণীজন সংবর্ধনা ও ক্রেস্ট দেওয়া হয়েছে। আমরা মেলা নিয়ে যা আশা করছিলাম তার চেয়ে বেশি সাড়া পেয়েছি।’ এবারের মেলার গোল্ড স্পন্সর এইচপি, আসুস, স্যামসাং ও লেনোভো। সিলভার স্পন্সর লজিটেক এবং এম এস আই। এছাড়া স্পন্সর হিসেবে আছে টিপি লিংক, রেপো এবং ইসেট।

Print
998 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close