বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড়ের দৌড়ে মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটে এ যাবৎকালের সবচেয়ে সফল অধ্যায়টির সাক্ষী মুস্তাফিজুর রহমান। ঘরের মাঠে বেশ কয়েকটি টানা সিরিজ জয়ে বল হাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদানটি ছিল তরুণ এই তুর্কির। তরুণ এ পেসারের রহস্যময় কাটারে খেঁই হারিয়ে উইকেট বিসর্জন দিয়েছেন বিশ্বের অনেক নামকরা ব্যাটসম্যানরা। তাই ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর ২০১৫ সালের বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড়ের প্রতিযোগিতায় ঠাঁই পেয়েছেন মুস্তাফিজ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের প্রথম বছরেই নিজের জাত চিনিয়েছেন মুস্তাফিজ। বল হাতে অসাধারণ একটি বছর কাটানোয় বাংলাদেশের প্রথম কোনো ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নেন তিনি। ইএসপিএনক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড় বাছাই করার প্রতিযোগিতায়  সিমন হার্মার, ডেভিড উইলি, মার্ক উড এবং ইমাদ ওয়াসিমের মতো খেলোয়াড়দের সঙ্গে এবার জায়গা পেয়েছেন মুস্তাফিজ। প্রতিযোগিতায় থাকা অন্য খেলোয়াড়রা হলেন মুক্তার আহমেদ, পিটার নেভিল, মিচেল স্যান্টনার, দুমমান্থা চামিরা ও স্যাম বিলিংস।

গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন মুস্তাফিজ। তবে বিশ্ব ক্রিকেটে হইচই ফেলে দিয়েছেন তিনি ওয়ানডে দিয়েই। জুনে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকেই নিয়েছিলেন ৫ উইকেট। পরের ম্যাচে নিজেকেও ছাড়িয়ে গিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। ক্যারিয়ারের প্রথম ২ ওয়ানডেতেই ১১ উইকেট নেই ওয়ানডে ইতিহাসে আর কারও।
বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড় নির্বাচন করতে ভোটিংয়ের ব্যবস্থা করেছে ক্রিকইনফো। ভোট দিতে হলে ক্রিকইনফোর ওই পেজের নিচে নাম ও ইমেইল অ্যাড্রেস লিখে পছন্দের তারকার ছবিতে ক্লিক করতে হবে।

Print
896 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close