শাবির সেই শিক্ষকের বিরুদ্ধে হত্যা মামলা

যশোর এক্সপ্রেস ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. আরিফুল ইসলামের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন ওই অধ্যাপকের গাড়ির চাপায় পিষ্ট হয়ে নিহত আতাউর রহমানের স্ত্রী ফারহানা চৌধুরী রুমি। একই ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলাচলের নিরাপত্তা চেয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় আরিফুলের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। মামলার বিষয়টি জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন নিশ্চিত করেছেন। মামলার এজহার সূত্রে জানা যায়,  দ্রুত  ও বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে গুরুতর জখম ও মৃত্যু ঘটানোর অপরাধে মামলাটি দায়ের করা হয়েছে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন বলেন, আইন অনুযায়ী আসামিকে ধরতে পুলিশ কাজ করবে। মামলাটি তদন্ত করবে এসআই আব্দুল বাতেন ভূইয়া। এদিকে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের জন্য লজ্জার বিষয় যে, শিক্ষার্থী হয়ে শিক্ষকের বিরুদ্ধে দাঁড়াতে হচ্ছে। পরিবারটির যে ক্ষতি হয়েছে তার পূরণ সম্ভব নয়। তবে আর্থিক ক্ষতিপূরণের বিষটি নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। ঘটনার দায়ভার অন্যদিকে না চাপিয়ে বিষয়টি সমাধান এবং আহত মেয়েটির চিকিৎসার ভার বহন প্রয়োজন। প্রসঙ্গত, শনিবার ‍দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথে অধ্যাপক ড. আরিফুল ইসলামের গাড়িচাপায় ছাতক ডিগ্রি কলেজের এক প্রভাষকসহ দুজন নিহত হন। আহত হন আরো তিনজন।

Print
927 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close