সিন্দুক খুলতেই ২৫০ সোনার বার!

যশোর এক্সপ্রেস ডেস্ক: চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার তামাকুমুণ্ডি লেনের একটি ভবন থেকে জব্দ করা তিনটি সিন্দুক খোলা হয়েছে। এর মধ্যে দ্বিতীয় সিন্দুক থেকে উদ্ধার করা হয়েছে ২৫০ পিস স্বর্ণের বার। তৃতীয় সিন্দুকে পাওয়া গেছে নগদ ৬০ লাখ টাকা। তবে, প্রথম সিন্দুকটিতে কিছু পাওয়া যায়নি। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ১০টার দিকে অভিযান চালিয়ে ওই সিন্দুক উদ্ধার করে পুলিশ।

সিন্দুক তিনটি জব্দ করার পর গ্যাস কাটার দিয়ে সেগুলো কাটার চেষ্টা করলেও তাতে সফল হয়নি পুলিশ। পরে ওগুলো থানায় নিয়ে কাটা হয়। ডিবি পুলিশের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ বাবুল আকতার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বাহার মার্কেটের ষষ্ঠ তলার দুটি গুদামে অভিযান চালানো হয়। গুদাম দুটি আবু আহমেদ নামের এক ব্যক্তি ভাড়া নিয়েছেন বলে জানতে পারে পুলিশ। অভিযান চালিয়ে গুদাম দুটি থেকে মোট তিনটি সিন্দুক উদ্ধার করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, প্রথম সিন্দুক থেকে কিছু পাওয়া যায়নি। দ্বিতীয় সিন্দুকে ২৫০টি সোনার বার পাওয়া গেছে। প্রতিটি বারের ওজন ১০ ভরি। সেই হিসাবে ২৫০টি বারের দাম প্রায় সাড়ে ১২ কোটি টাকা। ওসি আরও জানান, তৃতীয় সিন্দুকটি খুলে ছয়টি বান্ডিলে নগদ মোট ৬০ লাখ টাকা পাওয়া গেছে।

শাহজালালে প্রায় ৩৩ কেজি স্বর্ণ জব্দ

সোমবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩২ কেজি ৭শ গ্রাম স্বর্ণ জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার শহীদুজ্জামান সরকার বলেন, রাত সোয়া ১১টার দিকে মালয়েশিয়া থেকে আসা মালিন্দ এ্যায়ারলাইন্সের একটি ফ্লাইট (নম্বর-ওডি ১৬২) থেকে ৩২ কেজি ৭শ গ্রাম কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে। স্বর্ণগুলো ওই বিমানের সিটকাভারের নিচে লুকানো ছিল। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

Print
1146 মোট পাঠক সংখ্যা 3 আজকের পাঠক সংখ্যা

About admin

Close