দেশে সুবাতাস বইছে

যশোর এক্সপ্রেস ডেস্ক: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মানের জাতি হিসেবে বাংলাদেশকে পরিচিতি করতে সারা বিশ্বে কাজ করে যাচ্ছেন। দেশকে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠায় নিরলসভাবে দায়িত্ব পালন করছেন।’ তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত এ দেশকে নিয়ে একটি মহল নানাভাবে চক্রান্ত শুরু করেছে। নাশকতার মাধ্যমে তারা দেশকে ধ্বংস করার পাঁয়তারা করছে। সবাইকে সম্মিলিতভাবে এই চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আওয়ামী লীগের জন্য এখন সুসময় এসেছে। দেশে এখন সুবাতাস বইছে। সবাই আজ শেখ হাসিনা সরকারের দিকে চেয়ে আছে। আজ পদ্মা সেতু নির্মাণ হচ্ছে। পায়রা বন্দরসহ বিভিন্ন স্থলবন্দরের অবকাঠামো বাড়ছে। শেখ হাসিনা সরকার দেশকে সুন্দর থেকে আরো সুন্দর করছেন।’আন্তর্জাতিক কাস্টম দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে বেনাপোল কাস্টম হাউজ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, ‘ভারত ও বাংলাদেশ উভয়ই চায় ট্রানজিট চালু হোক। এটি পূর্বের যে কোনো সময়ের তুলনায় অনেক দূর এগিয়েছে। বাংলাদেশ ও ভারত উচ্চ পর্যায়ে ট্রানজিট নিয়ে আলোচনা করছে। অচিরেই ট্রানজিট চালু হবে। সরকার চার দেশের মধ্যে ফ্রি মুভমেন্ট ভেহিকেল (বিবিআইএন) স্বাক্ষর করেছে। দ্রুতই তা বাস্তবায়ন হবে।’যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. জামাল হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেনাপোল কাস্টম হাউজের কমিশনার এএফএম আবদুল্লাহ খান।  মূল প্রবব্ধ পাঠ করেন বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ফিরোজ উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসাদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন ও সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা।অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, আমদানি-রফতানিকারক, চেম্বার অব কমার্স, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে সকালে প্রতিমন্ত্রীর নেতৃত্বে কাস্টম হাউস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। দিবসটি উপলক্ষে বেনাপোল কাস্টম হাউসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

Print
950 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close