ভারতে জন্মেছি, এখানেই মরবো: আমির খান

বিনোদন ডেস্ক: অসহিষ্ণুতা বিষয়ে বলিউড সুপারস্টার আমির খানের মন্তব্য নিয়ে এখনো তোলপাড় চলছে। তবে আমির জানিয়েছেন তার মন্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে এবং তিনি কখনো জন্মভূমি ভারত ছাড়ার কথা ভাবেননি।
অসহিষ্ণুতা নিয়ে তাঁর মন্তব্য ঘিরে ভুল বোঝাবুঝি ছড়িয়েছে মিডিয়া, এই অভিযোগ তুলেছেন আমির। সোমবার তাঁর জনপ্রিয় ছবি ‘রং দে বাসান্তী’-র মুক্তির দশম বর্ষপূর্তি উপলক্ষ্যে এক অনুষ্ঠানে আমির বলেন, আমার মন্তব্য নিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে।

এমন ধারণা তৈরি করা হয়েছে যে, আমি ভারত ছেড়ে চলে যেতে চাই বলেছি। এ জন্য কিছুটা দায়ী করব মিডিয়াকে। আমার মন্তব্য নিয়ে ভুল বার্তা দেওয়া হয়েছে। আমি কখনই দেশ ছাড়তে চাই বলিনি। ভারত অসহিষ্ণু, এটাও বলিনি। ভারতের মতো বৈচিত্র্যে ভরা দেশ দুনিয়ায় আর একটিও নেই বলে মন্তব্য করে আমির ঘোষণা করেন, এখানেই জন্ম আমার, মরবোও এখানেই। এত ভাষা, সংস্কৃতি ভারতে!

তাঁর আগের মন্তব্যে যে প্রবল বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে, সে সম্পর্কে আমির বলেন, এটা বোঝা খুব সহজ। কেউ যদি বলে, দেশ ছাড়তে চায়, তাহলে আমার নিজেরই খারাপ লাগে। সেইসঙ্গে আমিরের সংযোজন, আমি দেশপ্রেমিক। আমি দেশ ছাড়তে চাই, ব্যাপারটা মোটেই তা নয়। দেশের বাইরে দু সপ্তাহের বেশি থাকতেই পারি না। কষ্ট হয়। বাড়ির জন্য মন কেমন করে। স্ত্রী কিরণ রাওয়ের যে মন্তব্যের কথা তিনি প্রকাশ্যে বলায় শোরগোল হয়েছে, সে ব্যাপারে আমির বলেছেন, একান্ত ঘরোয়া আলোচনায় ও আমায় যা বলেছিল, তা প্রকাশ্যে বলে দেওয়াটা উচিত হয়নি আমার। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

Print
822 মোট পাঠক সংখ্যা 1 আজকের পাঠক সংখ্যা

About admin

Close