ঢাকায় নিহত ‘জঙ্গি’ মতিয়ার সাতক্ষীরার ছেলে

এক্সপ্রেস ডেস্ক: ঢাকার কল্যাণপুরে নিহত ‌‘জঙ্গি’ মতিয়ার রহমানের পরিচয় মিলেছে। তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার ধান্দিয়া ইউনিয়নের ওমরপুর গ্রামের নাসিরউদ্দীন সরদারের ছেলে। সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, নাসিরউদ্দীনের প্রথম স্ত্রী খায়রুন্নেসার গর্ভে জন্ম নেন মতিয়ার রহমান । তার বয়স যখন চার বছর, সে সময় মতিয়ারের মা খায়রুন্নেসাকে তালাক দেন নাসিরউদ্দীন। সেই থেকে তার মা নানাবাড়ি ধান্দিয়ায় থাকতেন।
অপরদিকে, মতিয়ার ওমরপুরের বাড়িতে থাকতেন ।
মতিয়ারের মা পরে জীবিকার সন্ধানে ঢাকার একটি গার্মেন্টসে চাকরি নেন। এগার-বার বছর বয়সে মতিয়ার তার মায়ের সঙ্গে ঢাকা চলে যান। এরপর থেকে তার বাড়ির সঙ্গে তেমন একটা যোগাযোগ ছিল না। বছর দুয়েক আগে তিনি একবার বাড়িতে এসেছিলেন। দু’দিন থেকে আবার ঢাকায় চলে যান। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে তিনি চতুর্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন বলে জানা গেছে। বছর চারেক আগে মতিয়ারের মা খায়রুন্নেসা গার্মেন্টে চাকরি ছেড়ে গ্রামের বাড়ি ফিরে আসেন। তবে, মতিউর ঢাকায় ছিলেন।
রফিকুল ইসলাম আরো জানান, মতিয়ার অত্যন্ত গরিব পরিবারের সন্তান। দাদা থেকে প্রাপ্ত মাত্র ষোল শতক বসতবাড়ি ছাড়া তাদের আর কোনো সম্পত্তি নেই। তাছাড়া তার বাবার একাধিক স্ত্রী । অন্য দুই মায়ের ঘরেও একটি করে সন্তান রয়েছে। মতিয়ারের বাবা নাসিরউদ্দীন জানান, তিনি কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া গ্রামে এক আত্মীয়ের বাড়ি টেলিভিশনে রাত আটটার সময় সংবাদ দেখে নিশ্চিত হন, কল্যাণপুরে নিহত ‘জঙ্গি’ মতিয়ার তারই ছেলে।

Print
768 মোট পাঠক সংখ্যা 5 আজকের পাঠক সংখ্যা

About Jessore Express

Close